• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার ট্রাম্পের বাসভবনে হামলার হুমকি ইরানের

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ জানুয়ারি ২০২০, ০৬:৩০
ইরান
ইরানি ক্ষেপণাস্ত্র (ছবি : মিডল ইস্ট মনিটর)

সোলাইমানি হত্যার জেরে শোকে-ক্ষোভে ফুঁসে উঠেছে ইরানের জনগণ। মধ্যপ্রাচ্যে বেজে উঠেছে যুদ্ধের দামামা। যে কোনো মুহূর্তেই যুদ্ধে জড়াতে পারে ইরান ও যুক্তরাষ্ট্র। এমন পরিস্থিতিতে জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাসভবন হোয়াইট হাউসে হামলার হুমকি দিয়েছেন আবুল ফজল আবুতোরাবি নামে ইরানের এক সাংসদ। খবর 'আল-জাজিরা'।

শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে ইরাকের বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। এরপরই এই হত্যাকাণ্ডের কঠিন প্রতিশোধের হুঁশিয়ারি দেন ইরানের শীর্ষস্থানীয় নেতারা।

সোমবার (৬ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে ইরানের সাংসদ আবুল ফজল আবুতোরাবি বলেন, সোলাইমানিকে হত্যা করে অনেক বড় ভুল করেছে যুক্তরাষ্ট্র। এর চড়া মূল্য দিতে হবে তাদের। ইরান মার্কিনিদের বিন্দুমাত্র ছাড় দেবে না।

আরও পড়ুন- সোলাইমানির রক্ত ঐক্যবদ্ধ করেছে ইরান-ইরাককে

জেনারেল সোলাইমানিকে হত্যা করা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে। সে দিকে ইঙ্গিত করে আবুল ফজল আবুতোরাবি বলেন, ‘ইরান চাইলে যুক্তরাষ্ট্রের মাটিতেই জেনারেল কাসেম সোলাইমানির হত্যার প্রতিশোধ নিতে পারে। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সরকারি বাসভবন হোয়াইট হাউসেও হামলা চালাতে পারি আমরা। আমাদের সেই ক্ষমতা আছে। আর আল্লাহ চাইলে আমরা ঠিক সময়েই সোলাইমানি হত্যার জবাব দেব।’

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড