• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পকে ‘পাগল’ আখ্যা দিয়ে যা বললেন সোলাইমানি কন্যা

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১৪:১১
ডোনাল্ট ট্রাম্প ও  সোলাইমানির কন্যা
ডোনাল্ট ট্রাম্প ও জয়নাব সোলাইমানি (ছবি : তেহরান টাইমস)

বাবাকে হত্যা করে যুক্তরাষ্ট্র-ইসরায়েল নিজেদের দুর্দিন ডেকে এনেছে বলে দাবি করেছেন মার্কিন বিমান হামলায় নিহত ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানির কন্যা জয়নাব সোলাইমানি।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের বরাতে ‘স্পুটনিক নিউজ’ জানায়, সোমবার (৬ জানুয়ারি) বাবা হারানোর শোকে কাতর জয়নাব সোলাইমানি নির্মম এই হত্যাকাণ্ডের শক্ত বদলা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

সোলাইমানির জ্যেষ্ঠ কন্যা এক সাক্ষাৎকারে বলেন, আমার বাবাকে হত্যার মাধ্যমে ‘পাগল’ ট্রাম্প যদি ভেবে থাকেন সবকিছু শেষ হয়েছে, তাহলে তিনি চূড়ান্ত ভুল করবেন। সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল বরং নিজেদের দুর্দিন ডেকে এনেছে।

বিশ্লেষকদের মতে, ইরানের আঞ্চলিক শক্তি বৃদ্ধির প্রধান কারিগর হিসেবে পরিচিত এই কাসেম সোলাইমানি। বিগত বছরগুলোতে তিনি ইরানের পররাষ্ট্র নীতি নির্ধারণের ক্ষেত্রেও ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। গত ১৫ বছর যাবত তিনি একজন গুরুত্বপূর্ণ সামরিক কৌশলী হিসেবে মধ্যপ্রাচ্যে ইরানের উপস্থিতি সুসংহত করেছেন।

আরও পড়ুন :- যুক্তরাষ্ট্রের জন্য জীবিতর চেয়ে মৃত সোলাইমানি বেশি ভয়ংকর

এর আগে শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড