• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুদ্ধে জড়ানোর সাহস নেই যুক্তরাষ্ট্রের : ইরানি সেনাপ্রধান

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ জানুয়ারি ২০২০, ২১:৩৮
মুসাভি
ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল আব্দুর রহিম মুসাভি (ছবি : আল-জাজিরা)

ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানোর মতো সাহস মার্কিনিদের নেই বলে মন্তব্য করেছেন দেশটির সেনাপ্রধান মেজর জেনারেল আব্দুর রহিম মুসাভি। স্থানীয় সময় রবিবার (৫ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। খবর ‘মিডল ইস্ট মনিটর’।

শনিবার (৪ জানুয়ারি) এক টুইটার বার্তায় ট্রাম্প বলেছেন, ইরান যুক্তরাষ্ট্রের কোনো নাগরিক কিংবা সম্পদে আঘাত করলে দ্রুততম সময়ের মধ্যে ৫২টি ইরানি স্থাপনায় হামলা চালাবে মার্কিনিরা।

ট্রাম্পের এ ধরনের মন্তব্যের জবাবে আব্দুর রহিম মুসাভি বলেন, যুক্তরাষ্ট্র নিজের সন্ত্রাসী কর্মকাণ্ডকে যৌক্তিক হিসেবে তুলে ধরতে ইরানের ৫২টি স্থাপনায় হামলার হুমকি দিয়েছে। তবে ওই হামলা চালানোর সাহস তাদের আছে কি না এ বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে আমার।

এরপর ইরানের সেনাপ্রধান যোগ করেন, জেনারেল সোলাইমানিকে হত্যা করার সিদ্ধান্ত যে ভুল ছিল তা মার্কিনিরা ইতোমধ্যেই বুঝতে পেরেছে। এই হত্যাকাণ্ডের যে চড়া মূল্য দিতে হবে সেটা তারা ভালো করেই জানি। তাই নিজেদের অপরাধ ঢাকতে বিভিন্ন মন্তব্য করছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। কারণ ইরানের সঙ্গে যুদ্ধে জড়ানোর সাহস তাদের নেই।

আরও পড়ুন- সোলাইমানির রক্ত ঐক্যবদ্ধ করেছে ইরান-ইরাককে

উল্লেখ্য, শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাওয়ার পথে সোলাইমানিসহ তার ঘনিষ্ঠ উপদেষ্টাদের গাড়িবহরে ড্রোন হামলা চালায় মার্কিনবাহিনী। এতে নিহত হন ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড