• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব শক্তি নিয়ে যুক্তরাষ্ট্রে হামলা চালাবে ইরান!

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ২২:২২
ইরান-যুক্তরাষ্ট্র
ইরানের সামরিক শক্তি (ছবি : সংগৃহীত)

সব শক্তি নিয়ে যুক্তরাষ্ট্রকে প্রতিরোধ করা হবে এবং তাদের ওপর হামলা চালানো হবে। শনিবার এমন ঘোষণা দিয়েছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কমান্ডার জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকরচি।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম প্রেসটিভি জানায়, জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছেন আইআরজিসি কমান্ডার জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকরচি। ধীর-স্থিরভাবে এই হামলার জবাব দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকরচি বলেন, জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধের ‘সঠিক সময় ও স্থানের’ জন্য ধৈর্যশীল হবে তেহরান। আমরা ধৈর্যের সঙ্গে একটি পরিকল্পনা ঠিক করব এবং সেই পরিকল্পনা অনুযায়ীই বিধ্বংসী উপায়ে যুক্তরাষ্ট্রকে জবাব দেব।

আরও পড়ুন : মার্কিনিদের যেখানেই পাওয়া যাবে সেখানেই মারা হবে : ইরান

তিনি আরও বলেন, আমরা প্রতিশোধ নেওয়ার জন্য নির্দিষ্ট সময় ও স্থান বিবেচনায় নিই। তেহরান সবার সামনে ঘোষণা দিচ্ছে যে- সব শক্তি নিয়ে যুক্তরাষ্ট্রে হামলা চালানো হবে। আমরা এখন প্রতিরোধের চেয়ে আক্রমণের বিষয়টি বিবেচনায় নিয়েই হামলা চালাব।

শুক্রবার ভোররাতে ইরাকে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় নিহত হন ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) এলিট শাখা কুদস ফোর্সের প্রধান ছিলেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড