• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মার্কিনিদের যেখানেই পাওয়া যাবে সেখানেই মারা হবে : ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ১৮:০২
ইরান-ইসরায়েল-যুক্তরাষ্ট্র
ইরানি ক্ষেপণাস্ত্র, (ছবি : সংগৃহীত)

মার্কিনিদের যেখানেই পাওয়া যাবে সেখানেই মারা হবে বলে মন্তব্য করেছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কমান্ডার জেনারেল গোলাম আলি আবু হামজেহ। ইরানভিত্তিক সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি এই তথ্য জানিয়েছে।

আইআরজিসির কুদস ফোর্সের প্রধান জেনারেল সোলাইমানি মার্কিন বিমান হামলায় নিহত হওয়ার প্রতিশোধ নিতে মরিয়া ইরান। দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি এরই মধ্যে কঠিন জবাবের হুঁশিয়ারি দিয়েছেন। এ বার আইআরজিসি কমান্ডার জেনারেল গোলাম আলি আবু হামজেহর মুখেও প্রতিশোধের হুঙ্কার শোনা গেল।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রকে ইরাক ছাড়তে হবে : পশ্চিমা বিশ্লেষকরা

জেনারেল গোলাম আলি আবু হামজেহ জানান, পারস্য উপসাগরে মার্কিন জাহাজে হামলা চালানো হতে পারে। হরমুজ প্রণালি পশ্চিমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এলাকা। অসংখ্য মার্কিন যুদ্ধজাহাজ ও ডেস্ট্রয়ার এখান দিয়ে যাওয়া-আসা করে। এগুলোতে যে কোনো সময় হামলা চালানো হতে পারে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন- মার্কিন বাহিনী ও তার মিত্রদের যেখানেই পাওয়া যাবে সেখানেই মারা হবে। আমাদের আয়ত্তের মধ্যে থাকলেই তাদের ওপর হামলা চালানো হবে। হরমুজ প্রণালিতে আমরা বেশকিছু ‘টার্গেট’ ঠিক করেছি। সব মিলিয়ে ৩৫টি টার্গেট ঠিক করেছি আমরা। এছাড়া আমাদের আয়ত্তের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রের মিত্র ইসরায়েল। আমরা সোলাইমানি হত্যার প্রতিশোধ নেবই।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড