• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিল্লি-লন্ডনে হামলার পরিকল্পনা ছিল সোলাইমানির : ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ১৫:২০
ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (ছবি : দ্য পলিটিকো)

ইরানের প্রভাবশালী জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার মাধ্যমে হাজারো লোকের জীবন রক্ষা পেয়েছে বলে মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, সোলাইমানির নেতৃত্বাধীন কুদস বাহিনীর নয়াদিল্লি ও লন্ডন শহরে আক্রমণের পরিকল্পনা ছিল।

শুক্রবার (৩ জানুয়ারি) মিয়ামি চার্চে দেওয়া বক্তব্যে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, এটি কোনো আগ্রাসী আক্রমণ নয়। হামলাটি কোনো যুদ্ধ শুরুর জন্য ছিল না। বরং যুদ্ধ বন্ধের জন্যই এই আক্রমণ। কেননা এর মাধ্যমেই রক্ষা পেয়েছে হাজারো মানুষ।

তিনি আরও বলেছিলেন, সোলাইমানির সন্ত্রাসী কার্যক্রমের সময় শেষ করতে পেরে আমরা ভীষণ স্বস্তি পেয়েছি। নয়াদিল্লি ও লন্ডন শহরে তার একটি বড় হামলার পরিকল্পনা ছিল। কিন্তু আমরা তাকে সফলতার সঙ্গে রুখতে সক্ষম হয়েছি।

এ দিকে ট্রাম্পের এই বক্তব্য প্রদানের কিছু সময় পরই বাগদাদে আরও একটি বিমান হামলা চালায় মার্কিন সেনারা। যুক্তরাষ্ট্রের সেই হামলায় অন্তত ৬ জন নিহত হয় বলে জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

আরও পড়ুন :- ছবির হাতটি কি জেনারেল সোলাইমানির?

এর আগে শুক্রবার ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন বিমান হামলায় জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। যুক্তরাষ্ট্রের সেই অভিযানে ইরান সমর্থিত পপুলার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বাহিনীর বেশ কয়েকজন সদস্য প্রাণ হারান।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড