• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোলাইমানির জানাজা পড়াবেন খামেনি 

  আন্তর্জাতিক ডেস্ক

০৪ জানুয়ারি ২০২০, ১৪:৪২
খামেনি ও সোলাইমানি
আয়াতুল্লাহ আলি খামেনি ও কাসেম সোলাইমানি (ছবি : মিডল ইস্ট মনিটর)

বাগদাদে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত ইরানের সর্বোচ্চ সামরিক কর্মকর্তা জেনারেল কাসেম সোলাইমানির জানাজা পড়াবেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। খবর ‘পার্সটুডে’।

সূত্রের বরাতে সংবাদমাধ্যমটি জানিয়েছে, রবিবার (৫ জানুয়ারি) তেহরান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে জেনারেল সোলাইমানির জানাজা অনুষ্ঠিত হবে। আর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি নিজেই সোলাইমানির জানাজা পড়াবেন।

ইতোমধ্যে সোলাইমানির বাড়িতে গিয়ে তার শোকার্ত পরিবারকে সান্ত্বনা দিয়েছেন খামেনি। সাক্ষাতে সোলাইমানির স্ত্রী-সন্তানদের উদ্দেশে খামেনি বলেন, জেনারেল সোলাইমানি আগেও অনেকবার হামলার মুখোমুখি হয়েছেন। তিনি আল্লাহর পথে দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো কিছুরই পরোয়া করতেন না। আল্লাহ তাকে ভীষণ মর্যাদাপূর্ণ শাহাদাৎ দান করেছেন। এটি আল্লাহর অনেক বড় নিয়ামত। তিনি এই নিয়ামতের যোগ্য।

এ দিকে শনিবার (৪ জানুয়ারি) ইরাক থেকে তেহরান আনা হচ্ছে জেনারেল সোলাইমানির মরদেহ। আগামী মঙ্গলবার (৭ ডিসেম্বর) তাকে দাফন করা হবে।

আরও পড়ুন- প্রতিশোধ নিতে যেখানে আঘাত হানতে পারে ইরান

উল্লেখ্য, গত শুক্রবার (৩ জানুয়ারি) ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিনিদের ড্রোন হামলায় নিহত হন জেনারেল কাসেম সোলাইমানি।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড