• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোল্যান্ডকে হারিয়ে নকআউটে সহজ প্রতিপক্ষ পেল মেসিরা 

  ক্রীড়া ডেস্ক

০১ ডিসেম্বর ২০২২, ১০:০৪
পোল্যান্ডকে হারিয়ে নকআউটে সহজ প্রতিপক্ষ পেল মেসিরা 
গোল উদযাপন করছেন আর্জেন্টাইন ফুটবলাররা (ছবি : ইউরো নিউজ)

তাহলে কী প্রথম ম্যাচে মধ্যপ্রাচ্যের ইসলামিক রাষ্ট্র সৌদি আরবের কাছে হার শাপে বর হয়েছে আর্জেন্টিনার জন্য! আর্জেন্টাইন রক্ষণে যে ফাঁক ছিল তা তো দেখিয়ে দিয়েছে সৌদি আরব। ২-১ গোলের ওই পরাজয়ের পর নিশ্চয়ই দলের এই দুর্বলতা নিয়ে অনেক কাজ করেছেন কোচ লিওনেল স্কালোনি।

যদিও শেষ দুই ম্যাচ জিতে আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করবে, এর চেয়ে আর্জেন্টাইনদের কাছে বড় হয়ে দেখা দিয়েছিল, নকআউটে গিয়েই না আবার শুরুতে ফ্রান্সের মুখোমুখি হতে হয়! কারণ, টেনেটুনে দ্বিতীয় রাউন্ডে উঠলেও ফ্রান্সের মুখোমুখি হলে নিশ্চিত বিদায় নিতে হতে পারে।

কিন্তু মেসিরা টেনেটুনে নয়, দুর্দান্তভাবেই খেলায় ফিরেছে এবং টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। শুধু তাই নয়, দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সকেও এড়াতে পেরেছে লা আলবিসেলেস্তারা। নকআউট পর্বের শুরুতেই আর্জেন্টিনা পেলো সহজ প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে।

এবার ডি গ্রুপের ম্যাচে ডেনমার্ককে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেলো এশিয়ার হয়ে প্রতিনিধিত্ব করা দলটি। সূচি অনুযায়ী ডি গ্রুপের রানারআপ খেলবে সি গ্রুপের চ্যাম্পিয়নের সঙ্গে। সে হিসেবে ‘ডি’ গ্রুপের রানারআপ অস্ট্রেলিয়া এবং ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আবার বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সও হয়তো আর্জেন্টিনাকে এড়াতে চেয়েছিল। যদিও তারা শেষ ম্যাচে তিউনিসিয়ার কাছে হেরে গেলেও গোল ব্যবধানে তারা এগিয়েই ছিল। এ কারণে ডি গ্রুপে হয়েছে চ্যাম্পিয়ন। আর গোল ব্যবধানে এগিয়ে গিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করা পোল্যান্ড হয়েছে ‘সি’ গ্রুপের রানারআপ। ফলে দ্বিতীয় রাউন্ডে লেওয়ানডস্কির পোল্যান্ড মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড