• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেসিআই বাংলাদেশ এর কার্নিভাল অনুষ্ঠিত

  তাজবীর সজীব

২৯ জানুয়ারি ২০২৪, ১৬:২২
জেসিআই বাংলাদেশ এর কার্নিভাল অনুষ্ঠিত
জেসিআই বাংলাদেশ এর কার্নিভাল অনুষ্ঠিত

তারুণ্যের প্রাণবন্ত প্রদর্শনী এবং ঐতিহ্যের বাহারি আয়োজনের মধ্য দিয়ে জেসিআই কার্নিভাল এবং কার্যনির্বাহী কমিটি ২০২৪ এর অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ কর্তৃক আয়োজিত 'কার্নিভাল' একটি বাৎসরিক বিশেষ অনুষ্ঠান। বাংলাদেশের জনসংখ্যার দুই-তৃতীয়াংশ যেহেতু তরুণ তাই জেসিআই বাংলাদেশ মনে করে সমাজ তথা দেশের শক্তিশালী পরিবর্তনের ক্ষেত্রে এই তরুণদের প্রতিশ্রুতি ও উদ্যমই যথেষ্ট।

গত ২৭ জানুয়ারী জেসিআই বাংলাদেশের ৪০টি লোকাল চ্যাপ্টারের ৬ হাজারেরও বেশি সদস্য, পরিবারবর্গ ও অতিথিদের সমাগম ঘটে রাজধানীর মাদানী রোডের গ্রিন ভিল আউটডোর প্রাঙ্গণে। দিনব্যাপী মিলেনমেলায় গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারো নানা আয়োজনে মাতেন উপস্থিত সবাই।

অনুষ্ঠানে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার 'মেজবান' পরিবেশন করা হয়। জেসিআই সদস্যগণ ও তার পরিবার বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন পেশাজীবী মানুষদের সাথে সামাজিক সংযোগ স্থাপনের সুযোগ পান। ছোট্টমনিদের জন্য ছিল বিভিন্ন গেইম রাইড, পুতুল নাচ ও পিঠা-পুলির আয়োজন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশ এর ২০২৪ ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির। তিনি কার্নিভাল অনুষ্ঠানের তাৎপর্য এবং সদস্যদের জীবনে এর পরিবর্তনমূলক প্রভাব ও গুরুত্ব তুলে ধরেন। তিনি তরুণদের বহুমুখী উন্নয়ন এবং এই ধরনের অনুষ্ঠানের মাধ্যমে দক্ষ নেতা তৈরিতে সংগঠনের অঙ্গীকারের উপর জোর দেন।

সভাপতি ইমরান কাদির বলেন, 'জেসিআই বাংলাদেশ তার ব্র্যান্ডকে উন্নত করার লক্ষ্যে সমাজের তরুণ ও সচেতন নাগরিকদের জন্য নেতৃস্থানীয় একটি বিশেষ নেটওয়ার্ক গড়ে তুলেছে। আমাদের লক্ষ্য নেতৃত্বের বিকাশ ও তরুণদের ক্ষমতায়ন করা যার দ্বারা বিভিন্ন প্রভাবশালী সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মাঝে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসা যায়।'

জেসিআই বাংলাদেশের ন্যাশনাল ট্রেজারার কাজী ফাহাদ ইভেন্ট ডিরেক্টর, ন্যাশনাল সেক্রেটারি জেনারেল ফাহিম আহমেদ, সহ-আহ্বায়ক হিসেবে দিনব্যাপী অনুষ্ঠানের দায়িত্ব পালন করেন। কাজী ফাহাদ বলেন, 'এই ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে, জেসিআই বাংলাদেশ সমমনা সংগঠনগুলোর সাথে সহযোগিতা বৃদ্ধিকরে, তরুণদের ক্ষমতায়ন বৃদ্ধির মাধ্যমে সচেতন নাগরিকদের একটি বিশাল নেটওয়ার্ক গড়ে তুলতে চায়।'

জেসিআই বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সেক্রেটারি জেনারেল নিয়াজ মোর্শেদ এলিট জেসিআই বাংলাদেশকে দেশের সর্ববৃহৎ তরুণ সংগঠন হিসেবে বর্ণনা করে সংগঠনটির বৃদ্ধি ও সাফল্যের জন্য অভিনন্দন জানিয়েছেন।

১৯১৫ সালে প্রতিষ্ঠিত জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের সমন্বয়ে গড়া আন্তর্জাতিক সংগঠন। জেসিআই প্রায় ১২৪ টি দেশে কার্যক্রম বিস্তৃত করেছে। কাউন্সিল অব ইউরোপ এবং ইউনেস্কোর মতো গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সংস্থাগুলির সাথে একটি মর্যাদাপূর্ণ পরামর্শমূলক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। মানসম্মত সমাজ গড়ার লক্ষ্যে বাংলাদেশে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে জেসিআই বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড