• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

'কেউ জীবনে পরাজিত হতে চায় না'

  ইউনুস রিয়াজ, গবি প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:০২
ড. ফুয়াদ হোসেন

কেউ জীবনে পরাজিত হতে চায় না। একজন শিক্ষার্থী যখন যোগ্যতায় শিক্ষককে হার মানায়, তার মতো বড় প্রাপ্তি আর কিছু নাই। গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক সেমিনারে গণ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাবের (জিবিসিডিসি) উপদেষ্টা ড. ফুয়াদ হোসেন এই মন্তব্য করেন।

তিনি আরও বলেন, 'ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাবের কার্যক্রম খুবই ভাল। তোমরা দক্ষতা অর্জন করো। এটা তোমাদের জীবনের যেকোন সময় কাজে লাগবে।'

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে 'ক্যারিয়ার কানেকশন: স্ট্রেন্থিং ইউর ফিউচার' শিরোনামে এ সেমিনারের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আসিফ হোসেন।

অনুষ্ঠানটি দুটি পর্বে সম্পন্ন হয়। প্রথম অংশে ছিল আলোচনা সভা আর দ্বিতীয় পর্বে ছিল সেমিনার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এক্সিলেন্স বাংলাদেশের লীড কর্পোরেট এফেয়ার্স হাসান মাহমুদ সম্রাট বলেন, 'ক্যাম্পাসে এমন একজন সিনিয়র প্রয়োজন যিনি সঠিক গাইডলাইন দিবে। অবশ্যই আপনাদের বিনয়ী হতে হবে। কর্পোরেট সেকশনের সাথে আপনাদের যোগাযোগ সঠিকভাবে বাড়াতে হবে। জীবনবৃত্তান্ত স্ট্রং করতে হবে।'

উপাচার্য বলেন, ক্যারিয়ার সম্পর্কে সঠিক ধারণা না থাকলে ভালো কিছু করা সম্ভব নয়। শুধু বিসিএস না, সকল ধাপে নিজেদের যোগ্য করতে গ্রুপ স্টাডির কোন তুলনা নাই। আমাদের ক্যাম্পাসে এটার উপযুক্ত পরিবেশ রয়েছে।'

অনুষ্ঠানের মূল আকর্ষণ জনপ্রিয় অনলাইন শিক্ষক ও লেখক ও ইউটিউবার সাদমান সাদিক পাওয়ার-পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বক্তব্য শুরু করেন। তিনি ক্যারিয়ার উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং শিক্ষার্থীদের মতামত নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের মাঝে বই উপহার দেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড