• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরপত্র হারিয়েছেন

২ বছর পরীক্ষা সংক্রান্ত কাজ থেকে বিরত থাকার নির্দেশ কুবি শিক্ষিকাকে

  কুবি প্রতিনিধি:

০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৪
উত্তরপত্র হারিয়েছেন

উত্তরপত্র হারিয়ে ফেলার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক সাদিয়া জাহানকে পরীক্ষা সংক্রান্ত সকল কাজ থেকে দুই বছরের জন্য বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক শিক্ষিকা সাদিয়া বিরুদ্ধে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ এবং ২০১৭-২০১৮ শিক্ষার্থীদের ফার্মাসিউটিক্যাল অর্গানিক কেমিস্ট্রি-২ কোর্সের মানোন্নয়ন পরীক্ষার তিনটি উত্তরপত্র হারানোর অভিযোগ ওঠে।

পরবর্তী সময় এ বিষয়ের সত্যতা যাচাই ও সিদ্ধান্তের জন্য রসায়ন বিভাগের অধ্যাপক ড. একেএম রায়হান উদ্দিনকে আহ্বায়ক, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ নুরুল করিম চৌধুরীকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। তদন্ত কমিটি বিষয়টি সত্যতার পক্ষে প্রশাসনের নিকট প্রতিবেদন জমা দেন।

প্রতিবেদন অনুসারে, বিশ্ববিদ্যালয়ের ৮৯তম সিন্ডিকেট সভায় সাদিয়া জাহানকে উত্তরপত্র হারানোর দায়ে দুই বছরের জন্য পরীক্ষা সংক্রান্ত সব কাজ থেকে বিরত রাখার নির্দেশ দেওয়া হয়। এছাড়াও যাদের মানোন্নয়ন পরীক্ষার উত্তরপত্র হারানো গিয়েছে তাদের অন্য কোর্সের পরীক্ষায় প্রাপ্ত নম্বর গড় করে নম্বর দেওয়া হবে বলে একই সভায় সিদ্ধান্ত হয়েছে বলে জানানো হয়।

অভিযুক্ত শিক্ষিকা ছুটিতে থাকায় এই নির্দেশ ছুটি শেষে কর্মক্ষেত্রে যোগদানের দিন থেকে পরবর্তী প্রথম দুই বছরের জন্য কার্যকর হবে বলে প্রজ্ঞাপন জারি করা হয়।

এদিকে অভিযুক্ত শিক্ষিকা তদন্ত চলাকালীন সময়ে ছুটিতে যাওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মাঝে তৈরি হয়েছে সমালোচনা। জানা যায়, তদন্ত কমিটি উপাচার্যপন্থি শিক্ষক হওয়ায় তদন্ত চলাকালীন সময়ে তড়িঘড়ি করেই সাদিয়া জাহানকে শিক্ষাছুটির অনাপত্তিপত্র দেওয়া হয়েছিল।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড