• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০২৩, ২০:১৪
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদে

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের ১৩১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) সংগঠনটি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ১৭ নভেম্বর ‘বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র ৫ম জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে সভাপতি ও অধ্যাপক সিরাজুল হক আলোকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সম্মেলনে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে দক্ষতা ও যোগ্যতা বিবেচনায় এনে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব প্রদান করা হয়।

সংগঠনটির নির্বাহী সভাপতি পদে অধ্যাপক লোকমান হোসেনসহ সভাপতি মণ্ডলীর সদস্য পদে বিভিন্ন বিশ্ববিদ্যালয়,কলেজ,অধিদপ্তরের প্রধানদের রাখা হয়েছে।

সংগঠনটির যুগ্ম-সাধারণ পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের অধ্যাপক ড. জি.এম তরিকুল ইসলামসহ ১০ জন শিক্ষককে পদায়ন করা হয়েছে। সাংগঠনিক সম্পাদক পদে তেজগাঁও কলেজের শিক্ষক সজীব কুমার বসুসহ ১৩ জনকে পদায়ন করা হয়েছে। এছাড়া বিভিন্ন পদে শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, পেশাজীবিদের রাখা হয়েছে।

আগামী দিনগুলোতে নবগঠিত কমিটির গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং প্রতিষ্ঠাতা সভাপতি ড. এম. এ. ওয়াজেদ মিয়া এর লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে সংগঠনটির কার্যক্রম পরিচালিত হবে বলে আশাবাদ ও প্রতিশ্রুতি ব্যক্ত করেন নব নির্বাচিত নেতৃবৃন্দ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড