• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

'নৈতিক অবক্ষয়ের' অভিযোগে জাবি ছাত্রলীগ সদস্যকে অব্যাহতি

  জাবি প্রতিনিধি

২৬ নভেম্বর ২০২৩, ১৬:১৩
ছাত্রলীগ

'নীতি-আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত' থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সদস্য অনুপ কুমার ব্যানার্জীকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে কোন ঘটনার প্রেক্ষিতে এ অব্যাহতি তা নিয়ে সুনির্দিষ্ট করে কিছু বলেনি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। এদিকে অসমর্থিত কিছু সূত্রে জানা গেছে, এক সিনিয়র শিক্ষার্থীর সাথে সম্পর্কের জের ধরে তার দেওয়া অভিযোগের প্রেক্ষিতে অনুপকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান লিটন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অব্যহতির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

অনুপ কুমার ব্যানার্জী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট এর স্নাতক চতুর্থ বর্ষের (৪৮তম ব্যাচ) শিক্ষার্থী।

ছাত্রলীগের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগে নীতি-আদর্শ ভুলে, নৈতিক অবক্ষয় হওয়া কারো স্থান নেই। সম্প্রতি সময়ে নীতি-আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে অনুপ কুমার ব্যানার্জী কে জাবি শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হলো। একই সাথে স্থায়ীভাবে বহিস্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট সুপারিশ করা হলো।

এদিকে শাখা ছাত্রলীগ ও বিভাগের একাধিক বিশ্বস্ত সুত্রে জানা যায়, ইনস্টিটিউটের ৪৭তম ব্যাচের এক ছাত্রীর সঙ্গে অনুপের সম্পর্ক ছিলো। পরবর্তীতে ওই ছাত্রী তার সাথে সম্পর্ক রাখতে না চাওয়ায় নানাভাবে ছাত্রীকে ব্ল্যাকমেইল করতেন অনুপ কুমার। এমনকি বিভিন্ন সময় নিজেদের মধ্যেকার 'একান্ত গোপনীয়' ভিডিয়ো ফাঁস করার হুমকি দিয়েছেন বলেও জানা গেছে।

এসবের প্রেক্ষিতে অনুপের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইনস্টিটিউটের পরিচালক বরাবর অভিযোগ দেন ওই ছাত্রী। এর জেরে জাবি শাখা ছাত্রলীগ থেকে অনুপকে বহিষ্কার করা হয়েছে। তবে ওই ছাত্রী চান না বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি হোক। কারণ অভিযুক্ত অনুপ তার 'কাছের ছোট ভাই' ও একই বিভাগে বাড়ি। গণমাধ্যমে কথা বলতে কোনোভাবেই রাজি হন নি তিনি।

এবিষয়ে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট এর পরিচালক অধ্যাপক মো. রেজাউল ইসলামকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

সার্বিক বিষয়ে জানতে অভিযুক্ত অনুপ কুমার ব্যানার্জির সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড