• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লাস চালু রেখে পরিক্ষা স্থগিত করেছে ইবি প্রশাসন

  ইবি প্রতিনিধি

৩১ অক্টোবর ২০২৩, ১৪:৫৭
ইবি

দেশজুড়ে মঙ্গলবার থেকে টানা তিন দিন অবরোধ ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সরকার বিরোধী দলের এমন কর্মসূচি ঘোষণার পর অনিবার্য কারণ দেখিয়ে আগামী মঙ্গলবার ও বুধবার বিশ্ববিদ্যালয়ের পরিক্ষাসমূহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। সোমবার (৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

তবে এসময় বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলোর ক্লাস চলমান থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, এসময় বিশ্ববিদ্যালয়ের বাস সমূহ সকাল ৮.৩০ মিনিটে কুষ্টিয়া, ঝিনাইদহ ও শৈলকুপা থেকে পুলিশ প্রহরায় ক্যাম্পাসে প্রবেশ করবে এবং বিকেল ৪ টায় একই কায়দায় ক্যাম্পাস থেকে বাহির হবে। তবে এ সময় রাতে কোন বাস চলাচল করবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, 'আমাকে আদেশ করা হলে আদিষ্ট হয়ে এই বিজ্ঞপ্তি দিয়েছি। আমি দায়িত্বটুকু পালন করেছি। অনিবার্য কারণে পরীক্ষাগুলো বন্ধ হয়েছে। বিভাগ চাইলে যথারীতি ক্লাস নিতে পারে। সকল দপ্তর চালু থাকবে।'

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ' যেহেতু ক্লাস ও অফিস চলবে সেহেতু পুলিশ প্রোটোকল নিয়ে সকাল সাড়ে ৮ টায় কুষ্টিয়ার কাস্টমমোড় ও ঝিনাইদহ আরাপপুর এবং শৈলকুপার উপজেলা মোড় হতে বিশ্ববিদ্যালয়ের বাস ছেড়ে আসবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তা/কর্মচারীদের জন্য শুধু মাত্র ক্যাম্পাসের নিজস্ব বাস গুলো চলবে। সকল বাস পুনরায় পুলিশ প্রোটোকল নিয়ে বিকাল ৪টায় ক্যাম্পাস হতে কুষ্টিয়া ঝিনাইদহ শৈলকূপা চলে আসবে। এই দুইদিন রাতে কোনো বাস আসবে না।'

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড