• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছায়া সংসদ বিতর্কে রানার্স আপ নজরুল  বিশ্ববিদ্যালয় 

  নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

২৮ অক্টোবর ২০২৩, ১৪:৫৯
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ইসরাইল-ফিলিস্তিন সংকট নিরসনে জাতিসংঘের ভূমিকা নিয়ে ছায়া সংসদ বিতর্কে রানার্স আপ হয়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকার তেজঁগাওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-তে এই বিতর্কটি অনুষ্টানটির আয়োজন করে ইউসিবি পাবলিক পার্লামেন্টের ডিবেট ফর ডেমোক্রেসি। যাতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউটের সভাপতি এম.হুমায়ুন কবির।

‘জাতিসংঘের মধ্যস্ত্বতার মাধ্যমেই ফিলিস্তিন-ইসরায়েল সংকট নিরসন সম্ভব’ মোশনে পক্ষ দলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা ও বিপক্ষ দলে স্ট্যাট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর বিতার্কিকরা অংশগ্রহণ করেছে।

রানার্স আপ হওয়া টিম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির বিতার্কিকগনের মধ্যে ছিলেন মেহেদী হাসান অনিক, আতিয়া ইবনাত, রুমন হাসান,মাহমুদুল রাফিক ও জারিন তাসনীম।

রানার্স আপ হবার গৌরব অর্জনে অনুভূতি প্রকাশ করে নজরুল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারন সম্পাদক রুমন হাসান দৈনিক অধিকারকে বলেন,‘আমাদের আলটিমেট টার্গেট নজরুল বিশ্ববিদ্যালয়ের নাম সারাদেশে ইতিবাচক ভাবে ছড়িয়ে দেওয়া এবং বিতর্ক অঙ্গনে নিজেদের শক্ত অবস্থান তৈরি করা। এই প্রচেষ্টা এই বিতর্ক অনুপ্রেরণা জুগিয়েছে।’

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বিতর্কটির সম্প্রচারে ছিল এটিএন বাংলা টেলিভিশন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড