• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকদের সম্মাননা দিল সোনারগাঁও ইউনিভার্সিটি ও বিআইএসটি

  নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর ২০২৩, ১৬:২৬
বিশ্ব শিক্ষক দিবস
বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ‘শিক্ষক সম্মাননা ও শিক্ষক মিলনমেলা–২০২৩’ আয়োজন করে সোনারগাঁও ইউনিভার্সিটি ও গাজীপুরের বিআইএসটিছবি: সংগৃহীত

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে ‘শিক্ষক সম্মাননা ও শিক্ষক মিলনমেলা–২০২৩’ আয়োজন করেছে সোনারগাঁও ইউনিভার্সিটি ও গাজীপুরের বিআইএসটি। সম্প্রতি গাজীপুরের চান্দনা চৌরাস্তায় বিআইএসটির অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় গাজীপুর জেলার শতাধিক শিক্ষক, উপাধ্যক্ষ ও অধ্যক্ষকে সম্মাননা স্মারক ও সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক ও কথাসাহিত্যিক আনিসুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনারগাঁও ইউনিভার্সিটি ও এনআইইটির প্রতিষ্ঠাতা আবদুল আজিজ। প্রধান আলোচক ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক শামীম আরা হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন বিআইএসটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. দেলোয়ার হোসাইন, অগ্রণী মডেল কলেজর অধ্যক্ষ আমিনুল ইসলাম ও অধ্যাপক নূরুল আমিন।

প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, বাংলাদেশের সব মানুষই শিক্ষকদের কথা শুনলে গভীর শ্রদ্ধায় নত হয়ে যায়। শিক্ষক যে পর্যায়েরই হন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়—তাদের শিক্ষাক্ষেত্রে ব্যাপক অবদান রয়েছে। শিক্ষকেরা অনেক ধৈর্য ধারণ করে পাঠদান করেন।

সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক শামীম আরা হাসান বলেন, ‘শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে আমরা ভালো মানুষ হিসেবে গড়ে উঠি। এই বিশেষ দিনে আসুন আমাদের শিক্ষক দিবসের মধ্য দিয়ে শিক্ষকদের যে অবদান, তা জাতীয় উন্নয়নে রোল মডেল হিসেবে থাকবে।’

অনুষ্ঠানের সভাপতি আবদুল আজিজ বলেন, ‘সাধারণ শিক্ষার কারণে বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে। তাই আমরা প্রফেশনাল শিক্ষা নিয়ে কাজ করছি, দক্ষ জনবল তৈরি করে খাতভিত্তিক প্রতিটি শিক্ষার্থীদের কর্ম উপযোগী করছি।’

অধ্যক্ষ মোহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, ২০০৮ সালে প্রতিষ্ঠাকাল থেকেই এই প্রতিষ্ঠান সব সময় চেষ্টা করেছে ব্যতিক্রম কিছু করার। স্মার্ট নাগরিক হতে হলে স্মার্ট শিক্ষার বিকল্প নেই।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড