• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিইউবিএমবি এর নেতৃত্বে শাওন-ইউনুস

  গবি প্রতিনিধি

০৫ অক্টোবর ২০২৩, ১৫:৪০
বিইউবিএমবি

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ ইউনিয়ন অফ বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি(বিইউবিএমবি) এর ১৮ সদস্য বিশিষ্ট ২০২৩-২৫ পূর্নাঙ্গ কেন্দ্রীয় কমিটির সভাপতি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো: আল আমিন শাওন মৈশান এবং সাধারণ সম্পাদক গণ বিশ্ববিদ্যালয়ের ইউনুস রিয়াজ নির্বাচিত হয়েছেন।

বুধবার (৪ অক্টোবর) তাদের অফিসিয়াল পেইজ থেকে ৩ জন উপদেষ্টার স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। উপদেষ্টাগণ হলেন, বিভাগীয় প্রধান ও সিনিয়র সহকারী অধ্যাপক ড. মোঃ ফুয়াদ হোসেনে (গণ বিশ্ববিদ্যালয়), সহযোগী অধ্যাপক ড. খায়রুল ইসলাম (মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) এবং অধ্যাপক ড. মোহাম্মদ রিয়াজুল ইসলাম (ঢাকা বিশ্ববিদ্যালয়)।

কমিটিতে নির্বাচিত অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চিন্ময় নন্দী অন্তু ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের তাহমিনা আক্তার তাহিন, যুগ্ম সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মোঃ ওমর ফারুক ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মোঃশাহিদুল ইসলাম সম্রাট, অর্থ সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মোঃ জায়িদ হাসান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সানজিদ আহমেদ সাকিব, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লামিয়া ইসলাম, গবেষণা ও বিশ্লেষণ বিষয়ক সম্পাদক চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মোঃ মাহফুজ আহমেদ, দপ্তর সম্পাদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মনজুরুল হক সাকিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাওছার আহমেদ সেতু, শিক্ষাবৃত্তি বিষয়ক সম্পাদক বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সাইন্সেস এর দিনাত হাসান মৌমি, প্রচার ও প্রকাশনা সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা রহমান রূপা।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসবে রয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সৈয়েদা উম্মুল খায়ের ফাতিমা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় মো: আল আমিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিলোত্তমা উর্বশী স্বত্তা ও গণ বিশ্বদ্যালয়ের মহিউছ ছাইয়েদ।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইউনুস রিয়াজ বলেন, আমরা সবাই স্বেচ্ছাসেবী। আমাদের দেশে প্রাণরসায়নবিদদের যথাযথ মূল্যায়ন করা হয়না, আমরা এই বিষয় নিয়ে কাজ করতে চাই। দেশে দক্ষ্য প্রাণরসায়নবিদের অভাব রয়েছে, সে অভাব পূরণে প্রতিটি ক্যাম্পাসে আমাদের সংগঠন কাজ করবে। আমাদের ভিত্তি আমরাই তৈরি করবো। আমাদের শিক্ষক ও সম্মানিত উপদেষ্টাগনকে অসংখ্য ধন্যবাদ আমাদের পাশে থেকে সহযোগিতা করার জন্য। এইভাবে সব সময় পাশে থাকবে আশা করি।

সভাপতি মো: আল আমিন শাওন মৈশান বলেন,২০২০ সালের শুরুতে আমরা একত্রিত হয়েছিলাম বায়োকেমিস্টদের শক্তপোক্ত একটা প্লাটফর্ম তৈরী করার উদ্দেশ্য;যেনো নিজেদের অধিকার গুলোকে আর হাতড়ে বেড়াতে না হয়।যেনো নিজের মেধা আর শ্রম দিয়ে দেশ ও দশের কাছে পৌঁছাতে পারি আরো একটু সহজে। সেই থেকে আজও পথচলা। সকলের কাছে দোয়া চাই যেনো সংগঠনকে কিছু দিতে পারি,এই সংগঠন দেশকে কিছু দিতে পারে।

উল্লেখ্য, ২০২০ সালে কিছু তরুণের উদ্যোগে সারাদেশের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের একসাথে করার প্রচেষ্টা শুরু হয়। দীর্ঘদিন একসাথে বিভিন্ন কার্যক্রম পালন করেন তারা, যার মধ্যে বৃক্ষরোপণ, গেট-টু-গেদার-২০২১ অন্যতম। এই সংগঠনটি বাংলাদেশে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান এর প্রসার ও দক্ষ প্রাণ রসায়নবিদ তৈরি, সাধারণ শিক্ষার্থীদের গবেষণায় আগ্রহী করে তোলা,প্রাণ রসায়নবিদদের কর্মসংস্থান তৈরি করা ও উচ্চ শিক্ষায় আগ্রহীদের দিকনির্দেশনা দিয়ে উচ্চ শিক্ষার সুযোগ তৈরিতে কাজ করেন।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড