• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে নবীন শিক্ষার্থীদের বুকলেট উদ্বোধন

  কুবি প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:৩৬
কুবিতে নবীন শিক্ষার্থীদের বুকলেট উদ্বোধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের জন্য বুকলেট উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এ সময় নবীন শিক্ষার্থীদের হাতে বুকলেট তুলে দেন তিনি।

গতকাল রবিবার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় প্রথম বর্ষের শিক্ষার্থীদের নিয়ে উপাচার্য দপ্তরে এই বুকলেট উদ্বোধন করা হয়।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, তোমরা বিশ্ববিদ্যালয়ে এমন কোনো শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত হবা না, যাতে তোমাদের পড়াশোনায় ব্যাঘাত ঘটে। এই বুকলেট এর মাধ্যমে তোমরা বিশ্ববিদ্যালয়ের সব ধরনের নিয়ম নীতি সম্পর্কে অবহিত হতে পারবে। এসব যথাযথভাবে মেনে চললে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সামনে আরও অনেক দূর এগিয়ে যাবে। তোমাদের হাত ধরেই কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভবিষ্যতে দেশের এক নাম্বার বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামানসহ বিভিন্ন ফ্যাকাল্টির ডিন, বিভাগীয় চেয়ারম্যানসহ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বুকলেট কমিটির আহবায়ক ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, কমিটির সদস্য প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নুরুল করিম চৌধুরী, যৌন নিপীড়ন প্রতিরোধ আহবায়ক অধ্যাপক ড. মেহের নিগার এবং সদস্য-সচিব সেকশন অফিসার নুসরাত আরমিন।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় দ্বিতীয়বারের মতো এই বুকলেট প্রদান করে। এতে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের ভিশন, বিশ্ববিদ্যালয় পরিচিতি, এক্সাম রুলস, প্রক্টরীয় দিকনির্দেশনা, শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি প্রতিরোধে নীতিমালা, লাইব্রেরি সংক্রান্ত তথ্য ও নির্দেশনা এবং বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ক্যালেন্ডারসহ বিভিন্ন বিষয় সম্পর্কে ধারণা দেওয়া হয়।

এর আগে গত ২৭ ও ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তি সম্পন্ন হয়। সেখানে সাধারণ ১০৩০ আসন এবং কোটার ৯১ আসনের বিপরীতে সর্বমোট শিক্ষার্থী ভর্তি হয়েছে এক হাজার ২০ জন। কোটাসহ আসন খালি রয়েছে প্রায় ১০১টি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড