• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে শহিদ হবিবুর রহমানের প্রয়াণ দিবস পালিত

  রাবি প্রতিনিধি:

১৫ এপ্রিল ২০২৩, ১২:৩২
রাজশাহী বিশ্ববিদ্যালয়

যথাযথ মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক শহিদ হবিবুর রহমানের প্রয়াণ দিবস পালিত হয়েছে। আজ শনিবার (১৫ এপ্রিল) সকাল ১০টায় দিবসটি উপলক্ষ্যে গণিত বিভাগের পক্ষ থেকে একটি শোক র‍্যালীর আয়োজন করা হয়। পরবর্তীতে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

প্রয়াণ দিবসের শোকর‍্যালি ও পুস্পস্তবক অর্পণে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, অধ্যাপক মো. হুমায়ূন কবীর, গণিত বিভাগের সভাপতি অধ্যাপক নাসিমা আখতার, বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হকসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এদিকে দিবসটি পালনে শহিদ হবিবুর রহমান হলের পক্ষ থেকে হল সম্মুখে অবস্থিত শহিদ হবিবুর রহমানের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. শরিফুল ইসলামসহ হলের আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীরা। এছাড়া বিকেলে হল প্রাঙ্গণে তার স্মরণে একটি আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হবিবুর রহমানকে ১৯৭১-এর ১৫ এপ্রিল পাকিস্তানি হানাদার বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের কোয়ার্টার থেকে তাকে ধরে নিয়ে যায় এবং নির্মমভাবে হত্যা করে। এরপর তাঁর আর খোঁজ পাওয়া যায়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড