• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েটে কনক্রিট অলিম্পিয়াড শুরু কাল

  চুয়েট প্রতিনিধি

১৪ এপ্রিল ২০২৩, ১২:১০
চুয়েটে কনক্রিট অলিম্পিয়াড শুরু কাল

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে চলেছে 'কনক্রিট অলিম্পিয়াড ২০২৩'। পুরকৌশলীদের সংগঠন আমেরিকান কনক্রিট ইন্সটিটিউট স্টুডেন্ট চ্যাপ্টারের উদ্যোগে এটির আয়োজন করা হচ্ছে।

আগামীকাল শনিবার (১৫ এপ্রিল) দুপুর ৩টায় অনলাইনে কুইজ পদ্ধতিতে অলিম্পিয়াডটি শুরু হবে।

নিয়মাবলী সম্পর্কে আয়োজকরা জানান, অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলকে ১ ঘণ্টা সময়ে ১০০ টি প্রশ্নের উত্তর দিতে হবে।ইতোমধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া ও অলিম্পিয়াড সিলেবাস সংগঠনটির ফেসবুক পেইজে প্রকাশ করা হয়েছে। যেকোনো শিক্ষার্থী অলিম্পিয়াডের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন ফর্ম পূরণের মাধ্যমে অংশ নিতে পারবে।

কনক্রিট সম্পর্কিত জ্ঞানের পরিধি বিবেচনা করে অলিম্পিয়াডটিতে ৫টি ক্যাটাগরি রাখা হয়েছে। শিক্ষার্থীরা তাদের শিক্ষাবর্ষ অনুসারে নির্দিষ্ট ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে পারবে। প্রতিটি ক্যাটাগরিতে আলাদাভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

আয়োজকেরা আরও জানান, কনক্রিট নিয়ে নবীন শিক্ষার্থীদের মাঝে আগ্রহ তৈরি করার জন্য বিগিনার ক্যাটাগরিতে সর্বোচ্চ তিনজনকে এবং বাকি ৪টি ক্যাটাগরিতে একজন করে মোট মোট ৬ জন বিজয়ীকে পুরস্কৃত করা হবে। এতে নগদ ৬ হাজারের বেশি টাকা পুরস্কৃত করার ঘোষণা দেয়া হয়েছে।

সর্বনিম্ন সময় যারা সর্বোচ্চ বেশি সংখ্যক প্রশ্নের সঠিক উত্তর দিতে পারবে তাদেরকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। পবিত্র ইদুল ফিতরের দিনে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। বিজয়ীদের সনদপত্র ও প্রাইজমানি দিয়ে সম্মানিত করার পাশাপাশি "কনক্রিট স্টার'' হিসেবে উপস্থাপন করা হবে।

আয়োজকরা মনে করছেন- বর্তমান সময়ের বহুল ব্যবহৃত উপাদানসমূহের মধ্যে "কনক্রিট" অন্যতম। কনক্রিটের বিস্তারিত সম্বন্ধে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়াতে ও জানার জন্য আগ্রহী করে তুলতে এরকম প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এতে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা কনক্রিট সম্পর্কিত জ্ঞান ও দক্ষতার প্রমাণ রাখতে পারবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড