• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কর্মকর্তাদের আন্দোলনের মুখে জাবির এক ডেপুটি রেজিস্ট্রার বদলি

  জাবি প্রতিনিধি

১১ এপ্রিল ২০২৩, ১৯:৪৭
জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অফিসার সমিতির আপত্তির মুখে ডেপুটি রেজিস্ট্রার বি এম কামরুজ্জামানকে প্রশাসন শাখা থেকে উচ্চশিক্ষা ও বৃত্তি শাখায় বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন উচ্চশিক্ষা ও বৃত্তি শাখার ডেপুটি রেজিস্ট্রার এ বি এম আজিজুর রহমান।

রবিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজের সুবিধার্থে এ বি এম আজিজুর রহমানকে প্রশাসন (প্রশাসন-২) শাখায় এবং বি এম কামরুজ্জামানকে উচ্চশিক্ষা ও বৃত্তি শাখায় বদলি করা হলো। এ বদলির কারণে তাদের বেতন বা সিনিয়রিটির কোনও তারতম্য হবে না। এ ছাড়া কাউন্সিল শাখা আপাতত রেজিস্ট্রারের তত্ত্বাবধানে থাকবে।

এর আগে গত ২৭ মার্চ ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) বি এম কামরুজ্জামানকে বদলিহ চার দফা দাবিতে কর্মবিরতি ও নতুন প্রশাসনিক ভবন অবরুদ্ধ করার আল্টিমেটাম দেয় অফিসার সমিতি। এ পরিপ্রেক্ষিতে ২ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে অবরোধ করে কর্মবিরতি পালন করে অফিসার সমিতি।

কর্মকর্তারা গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিল ও পুরাতন নীতিমালা বহাল, অফিসার নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন, ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে রেজিস্ট্রার অফিস থেকে অন্যত্র বদলি, সব অফিসে ভারপ্রাপ্ত অফিস প্রধানদের স্থায়ীকরণ ও সব অফিসে ‘অফিস প্রধান’ হিসেবে অফিসারদের পদায়নের চার দফা দাবি জানায় অফিসার সমিতি।

কর্মকর্তাদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে সে সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে অনির্দিষ্টকালের কর্মবিরতি দুই ঘণ্টায় শেষ হয়।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড