• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিতে শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার 

  রাবি প্রতিনিধি

১১ এপ্রিল ২০২৩, ১৪:২৩
রাবিতে শিক্ষার্থীকে প্রাণনাশের হুমকির ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ২৬ মার্চ শহীদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থী হলের সিট ছাড়া নিয়ে মারধর ও প্রাণনাশের হুমকি ঘটনা ঘটে। এ ঘটনায় প্রমাণ পেয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামকে বহিষ্কার করেছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ। বহিষ্কৃত ওই নেতা রাবি শাখা ছাত্রলীগের সহ সম্পাদক।

গতকাল সোমবার (১০ এপ্রিল) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। একই বিজ্ঞপ্তিতে আরও চারটি শাখার চারজন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মো. আরিফ হোসেন (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, নীলফামারী জেলা শাখা), মো. মনিরুল ইসলাম (সহ-সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা), রবিন হাসান রকি (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বেলকুচি উপজেলা শাখা, সিরাজগঞ্জ জেলা), রানা মণ্ডল (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, তাড়াশ উপজেলা শাখা, সিরাজগঞ্জ জেলা) ও সবুজ মালাকার (সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, আমতলী উপজেলা শাখা, বরগুনা জেলা)-কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

এ প্রসঙ্গে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, কিছুদিন আগে হবিবুর রহমান হলে এক শিক্ষার্থী নির্যাতনের ঘটনা ঘটে। এতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। হলের মারধরের ঘটনায় আমরা কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবহিত করি। শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে তাদের পাশে থাকা ছাত্রলীগের দায়িত্ব।

তিনি আরও বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ যদি অপকর্মের সাথে যুক্ত হলে, তাহলের তার দায়ভার কখনোই সংগঠন নিবে না। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগ এই সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ রাতে রাবির শহিদ হবিবুর রহমান হলের এক আবাসিক শিক্ষার্থী হলের সিট ছাড়া নিয়ে মারধর ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ করেন ছাত্রলীগ নেতা মনিরুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনায় নগরীর মতিহার থানায় একটি অভিযোগও জানান ওই ভুক্তভোগী শিক্ষার্থী।

অভিযোগে তিনি জানান, ২৬ মার্চ বিকালে মনিরুল তার রুমে গিয়ে সিট ছেড়ে চলে যেতে বলেন এবং চলে না গেলে প্রাণে মারার হুমকি দেন। এ ঘটনার পরে রাতে আবার মনিরুল ২০-২৫ জনসহ তার কক্ষে গিয়ে বলে যে, 'তোকে না রুম থেকে বের হয়ে যেতে বলেছিলাম? তুই এই রুমে এখনো কী করিস? হল কি তোর বাপের? আমার এই ব্লকে থাকতে হলে আমাকে টাকাপয়সা দিয়ে থাকতে হবে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড