• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পিতামাতাকেও শিক্ষার্থীদের পেছনে খরচ করতে হবে’ 

  স্টাফ রিপোর্টার

০৬ এপ্রিল ২০২৩, ১৩:৫৫
‘পিতামাতাকেও শিক্ষার্থীদের পেছনে খরচ করতে হবে’ 

কুড়িগ্রাম জেলা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন কুড়িগ্রাম জেলা ছাত্রকল্যাণ পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ইফতার ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণের পরিচালক অধ্যাপক আইনুল ইসলাম।

আয়োজনটিতে প্রধান আলোচনা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি সদস্য, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক সিনিয়র সহকারী জাজ আজিজুর রহমান দুলু ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক মো. নুরুন্নবী।

প্রধান আলোচক অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ তার বক্তৃতায় বলেন- বাংলাদেশের প্রত্যন্ত এলাকার থেকে উঠে আসা মেধাবী শিক্ষার্থীদের সময় কে কাজে লাগাতে হবে যাতে ভবিষ্যতে ভালো কিছু করে পিতা মাতার মুখ উজ্জ্বল করা যায়।

তিনি আরও বলেন, পিতামাতাকেও শিক্ষার্থীদের জন্য ইনভেস্ট করতে হবে তথা সন্তানদের শিক্ষার জন্য তাদেরকেও এগিয়ে আসতে হবে, যাতে শিক্ষা-কার্যক্রম চালানোর সময় ঝরে না যায়। উচ্চমাধ্যমিক পর্যন্ত ছাত্র-ছাত্রীদের শিক্ষা কার্যক্রম চালাতে সরকার বিনা খরচে বই বিতরণ ও উপবৃত্তি প্রদান করে। তাই পিতা মাতারাও যাতে শিক্ষার্থীদের প্রতি সময় ইনভেস্ট করে সেই আহ্বান করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠন টির প্রতিষ্ঠাতা সভাপতি মো. সাখওয়াত স্বপ্ন ও উপদেষ্টা আব্দুর রশিদ রাফি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০০+ কুড়িগ্রাম জেলার শিক্ষার্থী। ইফতার ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন- মহসিনুর রহমান মুরাদ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পরশ।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড