• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাফ ভাড়া নিয়ে বাকবিতন্ডা, গাড়ি ভাঙলেন জাবি কর্মকর্তা

  জাবি প্রতিনিধি

৩০ মার্চ ২০২৩, ১৫:০৯
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ভাড়া নিয়ে বাকবিতন্ডার জেরে ঠিকানা পরিবহনের বাস (‘ঢাকা মেট্রো ব ১৫০৬-৫৬’) ভাঙচুর করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা। বুধবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ বাসটি ভাঙচুর করেন তিনি।

অভিযুক্ত কর্মকর্তার নাম এস এম সাদাত হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের উপ-পরিচালক পদে দায়িত্ব পালন করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাভারের সিটি সেন্টার থেকে বাসে উঠে জাবি প্রধান ফটক পর্যন্ত ৫ টাকা ভাড়া দিতে চান অভিযুক্ত সাদাত হোসেন। তখন বাসের হেলপার সর্বনিম্ন ভাড়া ১০ টাকা দাবি করেন। এ সময় হেলপারের উপর ক্ষিপ্ত হয়ে বাস থেকে নেমে যান তিনি। পরে অন্য বাসে করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে অবস্থান নেন তিনি। এরপর ঠিকানা পরিবহনের বাসটিতে ইট ছুড়ে সামনের গ্লাস ভেঙে দেন। এ ঘটনায় বাসের ড্রাইভার ভয়ে পালিয়ে যান। তখন বাসের হেলপারকে নামিয়ে ক্ষমা চাইতে বাধ্য করেন তিনি। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের উপস্থিতিতে বাসের হেলপার ক্ষমা চাইলে বাসটি ছেড়ে দেওয়া হয়। এছাড়া বাস ভাঙচুরের জন্য অভিযুক্ত সাদাত হোসেন ক্ষমা চাননি বলেও জানা গেছে।

তবে ক্ষমা চাওয়ার বিষয়টি উল্লেখ করে অভিযুক্ত এস এম সাদাত হোসেন বলেন, ‘আমি কিলোমিটার প্রতি সরকার নির্ধারিত ২.৪৫ ‍টাকা হারে বাস ভাড়া দিতে চেয়েছি। সে হিসেবে ৫ টাকার বেশি ভাড়া হয় না। তারপরও বাসের হেলপার জোর করে বেশি ভাড়া নেয় এবং আমার সাথে দুর্ব্যবহার করে। এরই প্রেক্ষিতে ক্যাম্পাসের গেটে এসে বাস দাড় করাই। তখন তারা চলে যেতে চাইলে ইট ছুড়েঁছি। যদিও ইট ছোঁড়ার জন্য আমি দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমকে অবহিত করা হয়। এ সময় তিনি বলেন, ‘কেউ আইন নিজের হাতে তুলে নিবে, সেটা সমর্থন করি না। তার সাথে অন্যায় হলে সে প্রশাসনকে অবগত করতে পারতেন। তখন আমরা বাস মালিকদের সাথে কথা বলতে পারতাম। কিন্তু তিনি যা করেছেন সেটা অত্যন্ত নিন্দনীয়। আমি এ বিষয়ে ব্যবস্থা নিবো।’

এদিকে ২০২১ সালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় এক প্রজ্ঞাপন জারি করে পাঁচ শর্তে শিক্ষার্থীদের জন্য বাস ভাড়া অর্ধেক করে। প্রজ্ঞাপনের কোথাও কর্মকর্তা বা অন্য কারও জন্য হাফ ভাড়ার কথা বলা হয়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড