• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

  গবি প্রতিনিধি

২১ মার্চ ২০২৩, ১৪:০৩
গবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
গবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হচ্ছে (ছবি : অধিকার)

"স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন" প্রতিপাদ্যকে সামনে রেখে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

গতকাল সোমবার (২০ মার্চ) সকালে একাডেমিক ভবনের ৪১৭ নম্বর কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভার মধ্যে দিয়ে দিবসটি উদযাপিত হয়।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. এ. এস. এম. আবু দায়েন।

এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক মহা মানব, যার সঙ্গে কারও তুলনা করা যায় না। আমার মতে দেশের প্রতি ভালোবাসা দেখানোর মাধ্যম হলো বঙ্গবন্ধুকে স্মরণ। অনেকে রাজনীতি করেন সুবিধা নেওয়ার জন্য কিন্তু বঙ্গবন্ধুই একমাত্র ব্যক্তি যিনি দেশের জন্য রাজনীতি করেছেন।

রেজিস্টার এস. তাসাদ্দেক আহমেদ তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু না থাকলে আমরা এদেশ পেতাম না। পরাধীন হয়ে একটি দেশে বসবাস করা যে কত কষ্ট তা যারা পরাধীন তারা বুঝে। রাজনীতি করা ঠিক আছে তবে বঙ্গবন্ধুকে নিয়ে রাজনীতি করা আমি মনে করি উচিৎ না।

বক্তব্যের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক বিষয়কে টেনে তিনি বলেন, ইউজিসির সাথে আমাদের সম্পর্ক উন্নত হয়েছে। তারা এ প্রতিষ্ঠানে কৃষি অনুষদ খোলার অনুমোদন দিয়েছন। বর্তমানে ছাত্র ছাত্রী ভর্তি করা শুরু হয়েছে। সবাই বিশ্ববিদ্যালয় যাতে আরও উন্নত প্রতিষ্ঠানে রূপ নিতে পারবে সেভাবে কাজ করবেন।

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের বিভাগীয় প্রধান ও সকল শিক্ষক মণ্ডলী।

এ দিকে অনুষ্ঠানের শেষের দিকে সাংস্কৃতিক পর্ব হওয়ার কথা থাকলেও সময় স্বল্পতার কারণে তা আর সম্ভব হয়নি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড