• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৃষ্টিতে ভিজে অনশনে কুবির ৪ শিক্ষার্থী

বহাল তবিয়তে প্রক্টর

  কুবি প্রতিনিধি

২০ মার্চ ২০২৩, ১২:৩৯
বৃষ্টিতে ভিজে অনশনে কুবির ৪ শিক্ষার্থী
বৃষ্টিতে ভিজে অনশন করছেন শিক্ষার্থীরা (ছবি : অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার বিচার না পেয়ে আমরণ অনশনে বসেছে চার শিক্ষার্থী।

গতকাল রবিবার (১৯ মার্চ) বিকাল সাড়ে ৩টায় সংবাদ সম্মেলন করে আমরণ অনশনের ঘোষণা দেন। পরে চারটার দিকে বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচে মারধরের শিকার লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, ফিনান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী সালামন চৌধুরী, আইসিটি বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ শাহারিয়া, কাজল হোসাইন অনশনে বসেন।

অনশনকারী শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে বহিরাগত হামলাকারীদের গ্রেফতার, অছাত্র এবং বহিরাগতদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষেধাজ্ঞা, আহত শিক্ষার্থী এনায়েত উল্লাহ এবং মো. সালমান চৌধুরীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান পূর্বক নিরাপদ ক্যাম্পাস সুনিশ্চিত, হামলার ইন্ধনদাতা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকীকে অপসারণ করা।

অনশনরত শিক্ষার্থী কাজল হোসেন বলেন, আমাদের পাঁচটি দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আজকে ১১তম দিন আন্দোলন চলছে। প্রশাসন আমাদের দাবিগুলোর প্রতি কোনো কর্ণপাত না করে নির্লিপ্ততার পরিচয় দিয়েছে।

উল্লেখ্য, এর আগে ৮ই মার্চ মারধরের শিকার হলে দাবি আদায়ে শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। পরে নয়ে মার্চ সংবাদ সম্মেলন করে পাঁচ দফা দাবি উপস্থাপন করেন এবং বিক্ষোভ মিছিল, পরে প্রায় শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধন, স্মারকলিপি প্রদান, বইপড়া কর্মসূচি, শান্তি সমাবেশ, কনসার্ট ফর জাস্টিসসহ নানাভাবে প্রতিবাদ জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন এসে শিক্ষার্থীদের অনশন ভাঙতে বলেন। তবে শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন ভাঙতে অনড় থাকার কথা জানালে উপাচার্য চলে যান। প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বৃষ্টিতে ভিজে অনশন চালিয়ে যান।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড