• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিসির সঙ্গে প্রধান শিক্ষকের দুর্ব্যবহার, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১৬ মার্চ ২০২৩, ১১:৪৯
ভিসির সঙ্গে প্রধান শিক্ষকের দুর্ব্যবহার, বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

উপাচার্যের (ভিসি) সঙ্গে শাহ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান দুর্ব্যবহারের ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েছেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার বিকালে শাহ বহুমুখী উচ্চবিদ্যালয়ে ঘটনাটি ঘটে। ঘটনার প্রতিবাদে সঙ্গে সঙ্গে বিক্ষোভ গড়ে তোলেন রাবিপ্রবি তারা। অবিলম্বে প্রধান শিক্ষক মুজিবুর রহমানের অপসারণ দাবিতে গতকাল বুধবার বিকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

জানা যায়, রাঙামাটি শহরের তবলছড়ির শাহ বহুমুখী উচ্চবিদ্যালয় কর্তৃপক্ষ হতে ভাড়ায় রাবিপ্রবির অস্থায়ী ছাত্রাবাস স্থাপন করা হয়। মঙ্গলবার বিকালে সেখানে পরিদর্শনে যান রাবিপ্রবির ভিসি প্রফেসর ড. সেলিনা আখতার। এ সময় তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে দুর্ব্যবহার করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মুজিবুর রহমান।

এতে প্রধান শিক্ষকের ওপর ক্ষেপে যান শিক্ষার্থীরা। এদিন সঙ্গে সঙ্গে সন্ধ্যা পর্যন্ত শাহ বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে প্রধান শিক্ষকের অপসারণসহ ভিসির কাছে প্রকাশ্য ক্ষমা চাওয়ার দাবিতে বিক্ষোভ করেন তারা।

এ সময় প্রধান শিক্ষক মুজিবুর রহমানকে অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে ভিসির নির্দেশে আন্দোলন স্থগিত করলেও বুধবার বিকালে দাবিটি জানিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

এ সময় শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে পরবর্তী সময়ে বিষয়টি নিয়ে গ্রহণযোগ্য সমাধানের চেষ্টা করা হবে বলে আশ্বাস দিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের প্রতি আন্দোলন প্রত্যাহারের অনুরোধ জানান রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন।

এ ব্যাপারে শাহ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমানের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে ব্যস্ত রয়েছেন বলেই ফোনের লাইন কেটে দেন তিনি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড