• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবির সকল কার্যক্রম স্থবির, অবরুদ্ধ প্রশাসন

  গবি প্রতিনিধি

০৭ মার্চ ২০২৩, ১২:৫১
গবির সকল কার্যক্রম স্থবির, অবরুদ্ধ প্রশাসন

একাডেমিক ভবনের পর ক্যাম্পাসের আরও কয়েকটি স্থানে তালা লাগিয়েছেন শিক্ষার্থীরা। এতে করে স্থবির হয়ে পড়েছে গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) এবং অবরুদ্ধ হয়ে আছেন প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের এক অংশ।

আজ মঙ্গলবার (৭ মার্চ) দিনের শুরুতে প্রথমে একাডেমিক ভবনে তালা লাগিয়ে অবস্থান কর্মসূচি গ্রহণ করেন শিক্ষার্থীরা। পরবর্তী সময়ে একে একে প্রশাসনিক ভবন, মূল ফটকসহ গুরুত্বপূর্ণ স্থানে তালা লাগিয়ে কার্যত অচল করে দেন ৩২ একরের ক্যাম্পাস।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন বিষয় তুলে ধরেন স্লোগানের মাধ্যমে। গবি শিক্ষার্থী সাজ্জাদ তার বক্তব্যে বলেন, 'আমাদের সেমিস্টার হওয়ার কথা ৬ মাসের কিন্তু করোনার কথা বলে বিগত বেশ কিছু সেমিস্টারে, সেমিস্টার সংক্ষিপ্ত করা হয় তার ধারাবাহিকতায় এইবার তারা আরও সময় কমিয়ে ৪ মাসে শেষ করতে চাইছে পরীক্ষাসহ যা আমাদের জন্য জুলুম হয়ে যাচ্ছে।

অনেক বিভাগের এখনো কোর্স শেষ হয়নি। এমন পরিস্থিতিতে রোজায় পরীক্ষা নিলে ভাল ভাবে প্রস্তুতি নেওয়া সম্ভব নয়। আমাদের ন্যায্য দাবি পরীক্ষার প্রস্তুতি যেন ভালভাবে নিতে পারি এবং কিছু শিখে ক্যাম্পাস থেকে যেতে যাই এজন্য পরীক্ষা পিছিয়ে ঈদের পরে নেওয়া। আমাদের দাবি আদায় না হওয়ায় পর্যন্ত এই আন্দোলন চলবে।

সর্বশেষ তথ্য মতে, প্রশাসনিক কর্মকর্তা ও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানদের সমন্বয়ে জরুরি মিটিং চলছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড