• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাকে বাঁচাতে বেরোবি শিক্ষার্থীর আকুতি

  বেরোবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২৩, ১৪:১৩
মাকে বাঁচাতে বেরোবি শিক্ষার্থীর আকুতি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের শিক্ষার্থী শরিফুল ইসলাম সৈকত। তার মা মোছা. সোফেদা বেগম বেশ কয়েকদিন হলো মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে বগুড়ায় হেলথ সিটি ক্লিনিকে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

চিকিৎসার জন্য প্রায় লক্ষাধিক টাকা প্রয়োজন। কিন্তু টাকার অভাবে ভালো কোনো চিকিৎসা নিতে পারছেন না।

মা জননীকে বাঁচাতে টাকা সংগ্রহ করতে বেরিয়েছেন সৈকত। পঞ্চাশ হাজার টাকা ধার করেছেন তার পরিবার। যা প্রাথমিক চিকিৎসা করতেই শেষ হয়ে গেছে বলে জানান সৈকত। তাই মমতাময়ী মাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন তিনি।

সৈকতের বাড়ি বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের মাহস্ট্র গ্রামে। সৈকতদের গ্রামে বাড়িভিটা ছাড়া আর কোনো সম্পত্তি নেই। তারা দুই ভাই এক বোন। বাবা দিনমজুর আর বড় ভাই একটি এনজিওতে কাজ করেন। কিন্তু যে টাকা বেতন পান তা দিয়ে কোন রকমে সংসার চালিয়ে দিনক্ষণ পার করছেন তারা।

সৈকত বলেন, আমার বাবার সম্পত্তি বলতে বাড়িটাই রয়েছে। তার ও ছোট বোনের পড়াশোনার টাকা ম্যানেজ করতেই হিমশিম খেতে হয় তাদের। এর মধ্যে মায়ের এমন অসুখে দিশেহারা হয়ে চিকিৎসার জন্য টাকার জন্য দৌড়ঝাঁপ দিচ্ছেন তিনি। তিনি আকুতি করে বলেন আপনাদের সকলের সাহায্যের প্রয়োজন। তাহলে আমার মাকে হয়তো বাঁচানো যেত।

উল্লেখ্য, সৈকতের মাকে সাহায্য করতে চাইলে অধিকার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ করা হচ্ছে।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড