• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিবিপিএসের পোট্রেট ফটোগ্রাফিক কর্মশালা অনুষ্ঠিত

  গবি প্রতিনিধি

০৩ মার্চ ২০২৩, ১২:৫০
জিবিপিএসের পোট্রেট ফটোগ্রাফিক কর্মশালা অনুষ্ঠিত

গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জিবিপিএস) কর্তৃক বেসিক ফটোগ্রাফি কর্মশালা আয়োজিত হয়েছে। যেখানে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ফটোগ্রাফার রফিকুর রহমান রেকু পোট্রেইট বিষয়ক ফটোগ্রাফির বিভিন্ন নির্দেশনা দেন।

গতকাল বৃহস্পতিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের আইকিউএসি'র রুমে দুপুর ১টায় ৫০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত হয়।

রফিকুর রহমান রেকু পোট্রেইট ছবি তোলার ব্যাপারে বলেন, একজন পোট্রেইট ফটোগ্রাফার হওয়ার আগে ভালো মানুষ হতে হবে, একজন পোট্রেইট ফটোগ্রাফারকে যে কারও ছবি তোলার আগে তার ভিতরে সেই আত্মবিশ্বাসটা নিয়ে আসতে হবে। নির্দিষ্ট দূরত্ব ও আলোর উৎসকে ঠিক রেখে ছবি তুলতে হবে। ছবির মাধ্যমে ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে হবে।

জিবিপিএস'র সভাপতি সোয়েব বিন কামাল বলেন, আমরা শুধু আমাদের কার্যক্রম কমিটির সদস্যদের মাঝেই সীমাবদ্ধ রাখতে চাই না, আমার বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরাই এই সুযোগটা যেন পায় সেই লক্ষ্যে জিবিপিএস সর্বদা কাজ করে যাচ্ছে।

বিভিন্ন দিক নির্দেশনামূলক শিক্ষার শেষে রফিকুর রহমান রেকু শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শিরিন শারমিন, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. গাজী ইসমাম, জিবিপিএস'র সাধারণ সম্পাদক মো. রুমন হোসেন এবং সকল সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড