• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবিপ্রবিতে সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয় উৎসব উদ্বোধন

  পাবনা প্রতিনিধি

০৫ ডিসেম্বর ২০২২, ১২:৩৪
পাবিপ্রবিতে সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয় উৎসব উদ্বোধন

বর্ণিল শোভাযাত্রার মধ্য দিয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গতকাল রবিবার (৪ ডিসেম্বর) থেকে বাংলা বিভাগের আয়োজনে ‘সাংস্কৃতিক সপ্তাহ ও বিজয় উৎসব’ শুরু হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে এ উপলক্ষে সকাল দশটার দিকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এ সময় বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, অন্যান্য বিভাগের শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

মূল অনুষ্ঠান শুরু হয় বিশ্ববিদ্যালয়ের বন্দে আলী মিয়া মুক্তমঞ্চে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- উপ উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন।

বিভাগের চেয়ারম্যান ড. মীর হুমায়ূন কবীরের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাবিবুল্লাহ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক দিলীপ কুমার সরকার, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, সপ্তাহব্যাপী অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহা এবং বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে অংশগ্রহণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন অনুষ্ঠানে বলেন, প্রতিটি ক্ষেত্রে আমাদের বিজয় অর্জিত হয়েছে। এই বিজয়কে ধারণ করে এগিয়ে যেতে হবে। স্বাধীনভাবে আমাদের ভালো চিন্তা করা, শেখা এবং এই ভালো চিন্তাই ব্যক্তিকে ভালো পথে ধাবিত করবে। তিনি বলেন, ভাষা এবং স্বাধীনতা একে অপরের পরিপূরক। এই ভাষা ব্যবহার করে আমরা স্বাধীনভাবে কোনোকিছু সম্পর্কে জানা এবং নিজের ভাব প্রকাশ করতে পারি।

সপ্তাহব্যাপী অনুষ্ঠানে গান, নাচ, অভিনয়, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা এবং সুন্দর হস্তাক্ষর প্রতিযোগিতা এই সাতটি ইভেন্টে পরিচালিত হবে। উৎসব চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষক মো. নূরুন্নবী ও মোছা. আরিফা বিশ্বাস।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড