• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবির ফার্মেসী বিভাগ প্রধানের অপসারণের দাবিতে আন্দোলন

  গবি প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৪
গবির ফার্মেসী বিভাগ প্রধানের অপসারণের দাবিতে আন্দোলন
আন্দোলনরত শিক্ষার্থীরা (ছবি : অধিকার)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধানের দুর্নীতি, কর্তৃত্বশালী আচরণ, শিক্ষার্থীদের মধ্যে বৈষম্য সৃষ্টি এবং কেমিস্ট হয়েও ফার্মেসী বিভাগের প্রধানের দায়িত্ব পালন করার প্রতিবাদে আন্দোলনে নেমেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় ফার্মেসী বিভাগ থেকে বিভাগীয় প্রধান নিলয় কুমার দের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে প্রশাসনিক ভবনের সামনে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। এসময় তাদের হাতে ‘ডিপার্টমেন্টে ভূত, কেমিক্যালে টুট... টুট...' , ‘কেমিস্ট নয় ফার্মাসিস্ট চাই’, ‘চাটুকার চেয়ারম্যান চাই না’ লেখাসহ বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।

আন্দোলনের বিষয়ে ফার্মেসী বিভাগের মাস্টার্স ১ম সেমিস্টারের শিক্ষার্থী নাজমুল সামিউল বলেন, প্রথমত আমরা ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কোন কেমিস্টকে চাই না, তাকে অবশ্যই ফার্মাসিস্ট হতে হবে। তাছাড়া বর্তমান বিভাগীয় প্রধান আমাদের সমৃদ্ধ ল্যাবকে ক্ষতিগ্রস্ত করেছেন। এই চাটুকার বিভাগীয় প্রধানের কারণে বিভাগে দুরবস্থার সৃষ্টি হয়েছে। আমরা তার পদত্যাগ চাই।

তখন নাজমুল সামিউলের বক্তব্যকালে তার বক্তব্যের পক্ষে সমর্থন দিয়ে শিক্ষক নিলয় কুমার দের পদত্যাগ দাবি করে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক ফার্মেসী বিভাগের জনৈক শিক্ষক বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। ল্যাবের অবস্থা আগের তুলনায় অনেক নাজুক। তবে প্রশাসন আন্দোলনকারী শিক্ষার্থীদের থেকে সময় নিয়েছেন। এই সময়ের মধ্যেই আশা করা যায় সমস্যার সমাধান হয়ে যাবে।

অভিযোগের ব্যাপারের নিলয় কুমার দের সঙ্গে কথা বলতে গেলে তার কক্ষে তালা ঝুলতে দেখা যায়। ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

এই বিষয়ে প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, শিক্ষার্থীদের সাথে কথা হয়েছে। তারা বিভাগীয় প্রধান হিসেবে ফার্মাসিস্ট চায়। তাদের দাবি যৌক্তিক। আমরা তাদের বিষয়টি দেখবো।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আন্দোলনের কারণে ফার্মেসী বিভাগ ছাড়াও ক্যাম্পাস জুড়ে উৎকণ্ঠা বিরাজ করছে। প্রশাসনের পক্ষ থেকে আশ্বস্ত করার পর আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা। ফিরে আসে স্বস্তি।

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড