• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ দিনব্যাপী '২২তম টেক্সটেক বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো' শুরু

  অধিকার ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪১
টেক্সটেক বাংলাদেশ

বাংলাদেশের সামগ্রিক টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পকে কেন্দ্র করে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী “২২তম টেক্সটেক বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো” আয়োজন করছে ‘সেমস-গ্লোবাল ইউএসএ’। এই প্রদর্শনী চলাকালীন একই সাথে অনুষ্ঠিত হবে “২০তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২৩ - সামার এডিশন” এবং “৪২তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো”। আগামী ১৩-১৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার, পূর্বাচল, ঢাকায় এই প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষ্যে আজ (০৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সেমস্-গ্লোবাল ইউএসএ এন্ড এশিয়া প্যাসিফিক এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম। তিনি সংবাদ মাধ্যমকে এই প্রদর্শনী আয়োজনের নানাবিধ বিষয় তুলে ধরে বলেন- এই তিনটি প্রদর্শনী বাংলাদেশের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের সর্ববৃহৎ এবং সর্বপ্রথম অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রদর্শনী, যা এবছর ২২ বারের ন্যায় অনুষ্ঠিত হচ্ছে। এটি ক্রেতা এবং সরবরাহকারীদের জন্য বাংলাদেশে অনুষ্ঠিত সবচেয়ে বড় মিটিং প্লেস, যেখানে সরাসরি যোগাযোগের মাধ্যমে ক্রেতা এবং সরবরাহকারীরা ব্যবসার প্রসারে কাজ করতে পারবে।

উক্ত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেমস-গ্লোবাল এর সিইও এস. এস. সারওয়ার, সেমস-গ্লোবাল এর নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং অভিষেক দাস, ডিরেক্টর, ইন্টারন্যাশনাল মার্কেটিং।

এই প্রদর্শনীগুলি মূলত সেমস্‌-গ্লোবাল ইউএসএ আয়োজিত টেক্সটাইল সিরিজ অফ এক্সিবিশনের একটি অংশ; যা বাংলাদেশ, ব্রাজিল, মরক্কো এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়। এই প্রদর্শনীগুলোতে ২২৪৫ এর অধিক বুথসহ ৩৭টি দেশের প্রায় ১৬৭৫টিরও বেশি কোম্পানি প্রতিনিধিত্ব করছে। ঢাকায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক এই প্রদর্শনীগুলোতে টেক্সটাইল ও অ্যাপারেল মেশিনারি, ইয়ার্ন, ফ্যাব্রিক, ট্রিমস, অ্যাকসেসরিজ, ডাইস্টাফ এবং টেক্সটাইল কেমিক্যালস সহ সর্বাধুনিক টেক্সটাইল পণ্যসমূহ প্রদর্শন করা হবে। বাংলাদেশের সমগ্র টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের ক্রেতা-বিক্রেতাদের জন্য অত্যাধুনিক এবং নিত্য-নতুন প্রযুক্তি প্রদর্শনের ক্ষেত্রে এটি একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম হবে। এই প্রদর্শনীগুলো টেক্সটাইল শিল্প সংশ্লিষ্ট বৈশ্বিক নির্মাতাদের সাথে প্রত্যক্ষভাবে একই ছাদের নিচে নেটওয়ার্কিংয়ের সুযোগ প্রদান করবে; যা, প্রতিযোগিতামূলক অ্যাপারেল সোর্সিংয়ের বিশ্ব বাজারে লাভজনক লেনদেনের সুযোগ সৃষ্টিতে কার্যকর ভূমিকা পালন করবে।

প্রদর্শনীগুলোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয় সংসদ এর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, এমপি এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.৩০টা থেকে সন্ধ্যা ৭.৩০টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড