• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৈশাখী ও ইদে ‘সারপ্রাইজ বক্স’ দিচ্ছে যাচাই ডটকম

  নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল ২০২৩, ১৩:০৭
বৈশাখী ও ইদে ‘সারপ্রাইজ বক্স’ দিচ্ছে যাচাই ডটকম

সাধারণ জনগণের কাছে স্মার্ট তথ্য-প্রযুক্তি নির্ভর একেবারে অভিনব এক সারপ্রাইজ নিয়ে হাজির হয়েছে প্রসিদ্ধ দেশিয় ই-কমার্স মার্কেট প্লেস যাচাই ডট কম। আর তা হল, যাচাই সারপ্রাইজ বক্স! এটি মূলত একটি আইওটি-স্মার্ট ডেলিভারি বক্স, যাতে সাজানো আছে ৪০টি সুরক্ষিত লকার, যার প্রতিটির মধ্যে রয়েছে সারপ্রাইজ গিফট। এমন আয়োজন নিয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় উপস্থিত হচ্ছে যাচাই।

উপস্থিত আগ্রহী ব্যক্তিরা তাদের মোবাইলে যাচাই মোবাইল এপটি ডাউনলোড করে তার নাম ও মোবাইল ফোন নম্বর দিয়ে নিবন্ধন করলেই তার স্মার্টফোনে পাচ্ছেন একটি ওটিপি। এই পাসওয়ার্ডটি যাচাই সারপ্রাইজ বক্সের সাথে থাকা এলইডি স্ক্রিনে প্রবেশ করালেই দর্শনার্থীরা পেয়ে যাচ্ছেন যাচাই ডট কমের পক্ষ থেকে বৈশাখী ও ইদ উপহার– যার নাম রাখা হয়েছে যাচাই সারপ্রাইজ গিফট। যা সম্পূর্ণ বিনামূল্যে।

ডিজিবক্স লিমিটেডের কারিগরি সহায়তায় তৈরি এই আইওটি-স্মার্ট ডেলিভারি লকার কোনো ডেলিভারি ম্যানের উপস্থিতি ছাড়াই শুধুমাত্র ইন্টারনেট সংযোগসহ যেকোনো স্মার্টফোনের সাহায্যে, অত্যন্ত সুরক্ষিত উপায়ে, ক্রেতার পছন্দমত লোকেশনে ও সুবিধা মত সময়ে তার অনলাইনে কেনা পণ্য সরবরাহ করতে সক্ষম। দেশের বাজারের এমন অভিনব আয়োজনের ব্যবস্থাপনায় সহযোগী হিসেবে রয়েছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এসপায়ার টু ইনোভেইট– এটুআই প্রোগ্রামের একশপ।

বছরের প্রথম দিনে শুরু হওয়া যাচাইয়ের এই সারপ্রাইজ বক্স ইতিমধ্যেই রাজধানী বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। ভিন্ন ভিন্ন বয়স ও পেশার লোকজন অংশ নিচ্ছেন ভ্রাম্যমাণ এই সারপ্রাইজ মেলায়। আর নিজ মোবাইল ফোনের মাধ্যমে পাসওয়ার্ড পেয়ে তা দিয়ে নিজের হাতে স্বয়ংক্রিয় লকার খুলে গিফট পাবার অভিজ্ঞতায় উচ্ছ্বাস প্রকাশ করছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড