• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪৫ ভাগ মানুষের ক্রয় ক্ষমতা ভালো: বাণিজ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৯ মে ২০২২, ১৬:৪৮
বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি (ফাইল ফটো)

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশে প্রায় ১৭ কোটি মানুষের একটি বড় বাজার রয়েছে। এর মধ্যে প্রায় ৪৫ শতাংশ মানুষের ক্রয় ক্ষমতা অনেক ভালো। এখানে বিনিয়োগের এখনই সময়।

রবিবার (২৯ মে) রাজধানীর একটি হোটেলে নরডিক চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত ফরেন ডাইকেন্ট ইনভেস্টমেন্ট ফর লজিস্টিক সেক্টর শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রচুর দক্ষ জনশক্তি আছে। এখানে বিনিয়োগের সব রকম সুযোগ-সুবিধাও রয়েছে। বিনিয়োগের ক্ষেত্রে সরকার বিশেষ সুযোগ-সুবিধা দিচ্ছে। দেশে কম খরচে পণ্য উৎপাদন করে সহজেই অন্যদেশে রফতানি করা সম্ভব।

টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সব ক্ষেত্রে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন শক্ত অর্থনৈতিক শক্তির উপর দাঁড়িয়ে রয়েছে। দেশের উন্নয়ন এখন দৃশ্যমান। আগামী ২০৩০ সালে এসডিজি অর্জনের মাধ্যমে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

তিনি বলেন, দেশে রফতানি বাণিজ্য দ্রুত বাড়ছে। বাণিজ্য বৃদ্ধির জন্য সরকার প্রয়োজনীয় ও সময়োপযোগী জাতীয় লজিস্টিক নীতিমালা গ্রহণ করেছে। শিল্প কল-কারখানা, যোগাযোগ ব্যবস্থা ও বাণিজ্যের সুযোগ সুবিধার টেকসই উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন: ৩০ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে: পলক

অনুষ্ঠানে ভার্চুয়ালি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন নরডিক চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট তাহরিন আনাম, এইচএসবিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুবুর রহমান।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড