• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার

  মো. শাকিল শেখ, ঢাকা

০৯ মে ২০২৪, ১৬:৪৯
জমি উদ্ধার

সাভারের আশুলিয়ায় অবৈধভাবে দখল হওয়া প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের সরকারি জমি অভিযান চালিয়ে উদ্ধার করেছেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুর রহমান ।

বৃহস্পতিবার (০৯ মে) সকাল সাড়ে ১১ টার দিকে ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করে আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া মৌজার ২৯.৬৮ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে।

আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি)মোঃ আশরাফুর রহমান জানান, আশুলিয়া রাজস্ব সার্কেলাধীন বড় রাঙ্গামাটিয়া মৌজার সি এস, এস এ ০১ নং দাগ হতে সৃষ্ট বি আর এস দাগ নং ৭৭ ও ৭৮ এ জমির পরিমাণ ২৯.৬৮ শতাংশ। যাহা সি এস, এস এ, আর এস, বি আর এস চারটি রেকর্ডেই ১নং খাস খতিয়ান ভুক্ত সরকারি জমি। যা সরেজমিনে গিয়ে দেখা যায় অবৈধভাবে দখল করে ছিলো দখলদাররা৷ ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় অভিযান পরিচালনা করে উদ্ধার করে সরকারের দখলে ও নিয়ন্ত্রণে আনা হয় এবং জেলা প্রশাসক ঢাকা এর নামে জমিতে সাইনবোর্ড স্থাপন করা হয়। উদ্ধারকৃত জমির বাজারমূল্য আনুমানিক সাড়ে তিন কোটি টাকা। এই সম্পত্তির উপর নির্মাণকৃত সকল অবৈধ স্থাপনা আগামী ১ সপ্তাহের মধ্যে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এ কর্মকর্তা আরও জানান, যে বা যাহারা এই সরকারি সম্পত্তি আত্মসাতের চেষ্টায় বেদখল করে রেখেছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড