• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিরামপুরে উপজেলা চেয়ারম্যান পদে ৩ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ):

২৩ এপ্রিল ২০২৪, ১৮:০৮
চেয়ারম্যান

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে তিন জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে জানা গেছে।

ঘোষিত তপসিল অনুযায়ী সোমবার(২২ এপ্রিল) ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ঐদিন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিবুল হাসান রাজিব, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তামজিদ উল্লাহ প্রধান লিল্টু ও নির্দলীয় রাকিব হাসান প্রার্থিতা প্রত্যাহার করেন বলে উপজেলা নির্বাচন অফিস বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, নির্বাচনের তপসিল ঘোষণার পরে এই উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে ১৭ এপ্রিল বুধবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে ৮ জনের প্রার্থিতা বৈধতা পায়। বৈধ প্রার্থীর ৬ জনই সরকার দলীয় আ. লীগ পন্থী, ১ জন বিএনপি পন্থী ও ১ জন রয়েছেন অরাজনৈতিক।

মনোনয়ন বাতিল হওয়া একমাত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. সেলিম মোল্লা প্রার্থিতা ফেরত পেতে আপিল করেও তার বৈধতা মেলেনি।

এ উপজেলা থেকে সর্বশেষ চূড়ান্ত প্রার্থীর তালিকায় রয়েছেন ৫ জন। এরা হলেন আ. লীগ পন্থী বর্তমান চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, বর্তমান ভাইস-চেয়ারম্যান মো. আজিম খাঁন, আয়ারল্যান্ডের ডাবলিন শহর আওয়ামী লীগের উপদেষ্টা সামছুল ইসলাম ও বিএনপি পন্থী একক প্রার্থী উপজেলা যুবদলের যুগ্ম- আহ্বায়ক ও বয়ড়া ইউনিয়ন পরিষদের টানা তিনবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান মো. জাহিদুর রহমান তুষার।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হাফিজা খাতুন জানান, আজ চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। চূড়ান্ত তালিকায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী রয়েছেন। এছাড়াও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪১ হাজার ৬০৮ জন। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল আর ভোট-গ্রহণ হবে ৮ মে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড