• রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মাণাধীন সেতুর গার্ডার ধ্বস: এক শ্রমিকের মৃত্যু, আহত ২

  সোহেল রানা, সিরাজগঞ্জ:

০২ এপ্রিল ২০২৪, ১৬:২০
নির্মাণাধীন সেতুর গার্ডার ধ্বস: এক শ্রমিকের মৃত্যু

সিরাজগঞ্জে ইকোনমিক জোনে নির্মাণাধীন সেতুর গার্ডার ধ্বসে পড়ে তার নীচে চাপা পড়ে জুবায়েল হোসেন (২২) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুইজন শ্রমিক আহত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নে বড়শিমুল পঞ্চসোনা এলাকায় বেসরকারি ইকোনোমিক জোন এলাকা এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক জুবায়েল হোসেন পৌর এলাকার মিরপুর মহল্লার মাহমুদুর রহমান মন্ডলের ছেলে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌছে প্রায় দেড় থেকে দুই ঘন্টা চেষ্টা পর দুপুরের দিকে মরদেহ উদ্ধার করেন।

আহত শ্রমিক শ্রমিক সবুজ হোসেন জানান, গার্ডারের উপরে বেকু মেশিন দিয়ে কাজ করার সময় হঠাৎ করে পরপর তিনটি গার্ডার ধ্বসে পড়ে যায়। এ সময় আমিসহ তিনজন গার্ডারের নীচে পড়ে যাই। দ্রুত স্থানীয়রা আমাকেসহ দুজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। কিন্তু জুবায়েল হোসেন গার্ডারের নীচে চাপা পড়ে যায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুস মোন্নান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে গার্ডার পাশ থেকে মাটি সরিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। গার্ডারের মাটি সরাতে প্রায় দেড় থেকে দুই ঘন্টা লেগেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা জীবনের ঝুকি নিয়ে মরদেহটি উদ্ধার করেছেন।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে গার্ডারগুলো নির্মাণে ত্রুটি ছিল। এ কারণে ধ্বসে পড়ে গেছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি তদন্ত মো. হাসিব জানান, পরপর তিনটি গার্ডার ধ্বসে পড়েছে। এ সময় তিনজন শ্রমিক গার্ডারের উপর থেকে লাফ দেয়। দুজনকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও একজন চাপা পড়ে। পরে ফায়ার সার্ভিসের সহায়তা মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিরাজগঞ্জ ইকোনোমিক জোনের ইঞ্জিনিয়ার মো. কামাল হোসেন বলেন, যমুনা নদীর ক্যানেলে প্রায় একশো কোটি টাকা ব্যয়ে ২০৩ মিটার দৈর্ঘ্যের সেতুটি নির্মাণ করা হচ্ছিল। এটি বাস্তবায়ন করছে প্রাণ আরএফএল গ্রুপের ঠিকাদারী প্রতিষ্ঠান পিডিএল। নির্মাণকাজ চলা অবস্থায় সেতুটির একটি গার্ডার কাত হয়ে ধ্বসে যায়। সম্পূর্ণ বালির উপর সেতুটি তৈরি এবং বিশাল ইকুইয়েপমেন্টের ঘর্ষণে গার্ডারটি কাত হয়ে ধ্বসে পড়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড