• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীপুরে ইউপি চেয়ারম্যান গ্রেফতার, প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:১৮
ইউপি চেয়ারম্যান গ্রেফতার

গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে (৫০) গ্রেফতার করেছে শ্রীপুর থানা পুলিশ। প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি স্থানে আগুন জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ করে চেয়ারম্যান সমর্থকেরা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে ১১টার দিকে নির্মাণ কাজে বাধা ও ভয়ভীতিসহ টাকা দাবি করার মামলায় তাকে গ্রেফতার করা হয়। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের ইদ্রিস আলীর ছেলে। তিনি মাওনা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ জামান জানান, রাজধানীর ভাটারা থানা এলাকার জামাল হাওলাদারের ছেলে জহিরুল ইসলাম (৩১)। তিনি মাওনা ইউনিয়নের চকপাড়া (মেডিকেল মোড়) এলাকার ফরচুন ক্যাবলস ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানায় ব্যবস্থাপক (ম্যানেজার) পদে কর্মরত। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় আসামী ও তার সহযোগীরা কারখানার সীমানা প্রাচীর (বাউন্ডারী ওয়াল) নির্মাণ কাজে বাধা ও ভয়ভীতিসহ ২০ লাখ টাকা দাবী করে। এ ঘটনায় বুধবার (১৪ ফেব্রুয়ারি) থানায় মামলা দায়ের করেন ওই ব্যবস্থাপক জহিরুল ইসলাম। ওই মামলায় চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে প্রধান আসামী করে আরো দুই সহযোগীর নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করা হয়। পুলিশ ওইদিন রাত পৌণে ১১টার দিকে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে আটক করে থানায় নিয়ে আসে।

মামলার অপর আসামীরা হলেন সিংগারদিঘী গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে বায়েজিদ (৩০), মৃত আব্দুল মোতালেবের ছেলে তাজউদ্দিন (৫০)।

চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে প্রতিবাদে রাতেই তার সমর্থকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি স্থানে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ করে।

জাহাঙ্গীর আলমের খোকনের ছেলে মিজানুর রহমান রায়হান অভিযোগ করে বলেন, আমার বাবাকে মিথ্যা সাজানো মামলায় গ্রেফতার করা হয়েছে। তিনি চক্রান্তের শিকার।

মামলার বাদী জহিরুল ইসলাম এজাহারে উল্লেখ করেন ঘটনার দিন আসামীরা তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। এক পর্যায়ে আসামীরা তাকে হত্যার উদ্দেশ্যে কিল, ঘুষি, লাথি মেরে মাটিতে ফেলে দেয়। আসামীরা তার গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে এবং তার দুই পা ধরে টেনে নিয়ে তাদের ব্যবহৃত প্রাইভেটকারে উঠিয়ে মাওনা ইউনিয়ন পরিষদের ভিতরে নিয়ে একটি কক্ষে তালাবদ্ধ করে আটক করে রাখে। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ তাকে উদ্ধার করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড