• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসি’র প্রবেশপত্র মেলেনি শেরপুরের ১৪ শিক্ষার্থীর!

  শাকিল মুরাদ, শেরপুর:

১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:১৪
প্রবেশপত্র

১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) শুরু হওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা দিতে পারছে না শেরপুরের শ্রীবরদীর গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের ১৪ জন শিক্ষার্থী। প্রবেশপত্র না পাওয়ায় তাদের পরীক্ষায় বসা সম্ভব হচ্ছে না। এ ঘটনায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবকরা প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন। পরে সংবাদ পেয়ে সন্ধ্যায় বিদ্যালয়ের কক্ষ থেকে প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামকে উদ্ধার করে।

শিক্ষার্থীরা জানায়, বুধবার সকালে গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ে চলতি বছরের এসএসসি পরীক্ষার প্রবেশপত্র আনতে যান শিক্ষার্থীরা। এসময় ১৪জন বাদে সকল শিক্ষার্থীদের প্রবেশপত্র দেয় প্রধান শিক্ষক। ১৪ জনকে প্রবেশপত্র না দেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকের প্রশ্নের মুখে বোর্ড থেকে তাদের প্রবেশপত্র আসেনি বলে জানান বিদ্যালয় কর্তৃপক্ষ। পরে ক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী এসে প্রধান শিক্ষককে অবরোধ করে রাখেন।

গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, ফরম পূরণ ও রেজিস্ট্রেশনের দায়িত্ব পালন করছেন সহকারী প্রধান শিক্ষক জুলফিকার হায়দার ও অফিস সহকারী সেলিম মিয়া। তারা আমাকে ৯৪ জনের কথা বলেছে। আমি নিজে গিয়ে গতকাল প্রবেশপত্র সংগ্রহ করে আজ বিতরণের নির্দেশ দিয়েছি। তবে, তারা সম্ভবত ফরম পূরণ করেনি। করলে অবশ্যই প্রবেশপত্র আসতো।

শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া নাজনীন বলেন, বিকেলে বিষয়টি জেনে দ্রুত সেখানে পুলিশ পাঠিয়ে প্রধান শিক্ষককে উদ্ধার করেছি এবং জেলা প্রশাসককে জানিয়েছি। আশা করছি, জেলা প্রশাসকের হস্তক্ষেপে বিষয়টির একটি সুন্দর সমাধান হবে।

এ বিষয়ে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, বিষয়টি আমি সন্ধ্যায় জানার পর ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে কথা বলেছি। তিনি আমাকে আশ্বস্ত করেছেন যেসব শিক্ষার্থীর রেজিস্ট্রেশনসহ সকল কাগজপত্রাদি সঠিক রয়েছে তাদের প্রবেশপত্র ইস্যু করা হবে। রাতেই ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাঠানো হয়েছে। আশা করছি, শিক্ষার্থীদের সমস্যা সমাধান হবে এবং তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড