• শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনার ৬টি আসনে মনোনয়নপত্র বৈধ ২৯ প্রার্থীর, বাতিল ২৪

  শেখ শান্ত, খুলনা

০৪ ডিসেম্বর ২০২৩, ২০:১৭
মনোনয়নপত্র

খুলনার ৬টি সংসদীয় আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন করেছেন রিটার্নিং কর্মকর্তা। ছয়টি আসনের বিপরীতে ৫৩ জন প্রার্থীদের মধ্যে ২৯ জনের মনোনয়নপত্র বৈধ এবং ২৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে শুরু হয় খুলনা-১ আসন দিয়ে দিনের কার্যক্রম। পরে আসনটির ছয়জন প্রার্থীদের মধ্যে তিনজনের মনোনয়নপত্র বৈধ এবং তিনজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর খুলনা-২ আসনের নয় জন প্রার্থীর মধ্যে এক জনেরটি বাতিল এবং খুলনা-৩ আসনের পাঁচজন প্রার্থীদের মধ্যে তিনজনের মনোনয়নপত্র বৈধ এবং দুই জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এর আগে রবিবার খুলনার ৪, ৫ ও ৬ নাম্বার আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল এবং ১৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন খুলনা-১ আসনে বিদ্যুৎবিল বকেয়া থাকায় জাকের পার্টি মো. আজিজুর রহমান, সমর্থনকারীদের জাল স্বাক্ষর ও ঘোষণাপত্রে স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী সাবেক সচিব প্রশান্ত কুমার রায়, সমর্থকদের পূর্ণাঙ্গ তালিকা না দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী শেখ আবেদ আলী। খুলনা-২ আসনে ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ হিদায়েতুল্লাহের বাতিল এবং খুলনা-৩ আসনের সমর্থনকারীদের জাল স্বাক্ষর থাকায় স্বতন্ত্র প্রার্থী কাইজার আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী ফাতেমা জামান সাথীর মনোনয়নপত্র বাতিল হয়।

এর আগে রবিবার প্রার্থীতা বাতিল হয়েছে খুলনা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী জুয়েল রানা, আতিকুর রহমান, রেজভী আলম, এইচ এম রওশন জামির ও এস এম মোর্ত্তজা রশিদী দারা, বাংলাদেশ কংগ্রেসের মনিরা সুলতানা, ইসলামী ঐক্যজোটের রিয়াজ উদ্দিন খান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান। খুলনা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন, ইসলামী ঐক্যজোটের তরিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের এস এম এ জলিল ও জাতীয় পার্টির শাহীদ আলম। খুলনা-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী এস এম রাজু, গাজী মোস্তফা কামাল, অহিদুজ্জামান মোড়ল, জি এম মাহবুবুল আলম ও মোস্তফা কামাল জাহাঙ্গীর, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু।

খুলনার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানান, জেলার ৬টি আসনে ৫৩ প্রার্থীর মধ্যে ২৮ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। আর একজনের মনোনয়নপত্র অপেক্ষমান রাখা হয়েছে। বাতিল হওয়া ২৪ জন প্রার্থী নির্ধারিত সময়ে নিবার্চন কমিশনে আপিলে সুযোগ পাবেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড