• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন করায় ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামকে তলব

  শাকিল শেখ, ঢাকা

৩০ নভেম্বর ২০২৩, ১৪:৪২
আওয়ামী লীগ

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন করায় ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগ প্রার্থী বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমানের কাছে ব্যাখ্যা চেয়ে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) এই তলব আদেশ দিয়েছেন সাকিবের নির্বাচনি এলাকা ১৯২ ঢাকা ১৯ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির দায়িত্বপ্রাপ্ত ঢাকা ১ম আদালত সিনিয়র সহকারী জজ জাকির হোসেন।

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের কারণে শুক্রবার অনুসন্ধান কমিটির কাছে স্বশরীরে হাজির হয়ে তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে এনামুর রহমানকে।

চিঠিতে বলা হয়েছে— আপনি ড. মো. এনামুর রহমান আসন্ন আদশ জাতীয় সংসদ নির্বাচনের ঢাকা বিভাগের অধীনে ঢাকা জেলার সাভার উপজেলার নির্বাচনি এলাকা ১৯২ ঢাকা ১৯ এর একজন সংসদ সদস্য পদপ্রার্থী। ২৯/১১/২০২৩ খ্রিঃ তারিখ আপনি আপনার মনোনয়নপত্র জমা প্রদানের সময় বহু-কর্মী সমর্থক সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা প্রদান করেছেন। যা বিভিন্ন পত্রপত্রিকা, ইলেকট্রিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে। ভিডিও লিংকে দেখা যাচ্ছে আপনি হাজার খানেক কর্মী-সমর্থক সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা প্রদান করেছেন এবং ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ সময়ের পূর্বে নির্বাচনি প্রচার করেছেন, যা বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক প্রজ্ঞাপনে জারীকৃত নির্বাচন আচরণ বিধিমালা, ২০০৮ এর ৮(খ) অনুচ্ছেদ এবং ১২ অনুচ্ছেদের স্পষ্ট লঙ্ঘন মর্মে পরিলক্ষিত হচ্ছে।

এমতাবস্থায়, আপনি কেন নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন তৎমর্মে ০১/১২/২০২৩ইং তারিখ বিকাল ৫ টার মধ্যে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১১ক এর (৫)(ক) অনুচ্ছেদের ক্ষমতাবলে নির্দেশ প্রদান করা হল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড