• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোর্ড পরীক্ষা বন্ধ রেখে এমপি’র নির্বাচনী বহরে গেলেন বিদ্যালয়ের শিক্ষকরা

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া):

২৮ নভেম্বর ২০২৩, ১৯:২১
নির্বাচনী শোভাযাত্রা
ছবি : এমপি’র নির্বাচনী শোভাযাত্রায় শিক্ষকবৃন্দ। ছবি- অধিকার

কুষ্টিয়ার দৌলতপুরে বোর্ড পরীক্ষা বন্ধ রেখে স্থানীয় এমপি’র নির্বাচনী শোভাযাত্রা ও মোটরসাইকেল বহরে যোগ দিয়েছেন পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাকিবুল ইসলাম ও সহকারী শিক্ষক মাহবুবুর রহমান ওরফে মাহবুব মাষ্টারের নেতৃত্বে বিদ্যালয়ের শিক্ষবৃন্দ।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাকিবুল ইসলাম ও সহকারী শিক্ষক মাহবুবুর রহমান ওরফে মাহবুব মাষ্টার ৬ষ্ঠ শ্রেণীর গণিত ও ৭ম শ্রেণীর বিজ্ঞান বোর্ড পরীক্ষা বন্ধ করে বিদ্যালয়ের সকল শিক্ষক ও উচ্চ শ্রেণীর শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ঢাকা থেকে আগত কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি ও আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী আ. কা. ম. সরওয়ার জাহান বাদশা নির্বাচনী শোভাযাত্রায় যোগ দেন। প্রধান শিক্ষক মো. রাকিবুল ইসলাম ও সহকারী শিক্ষক মাহবুবুর রহমান ওরফে মাহবুব মাষ্টারের নেতৃত্বে পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষক মোটরসাইকেল শোভাযাত্রা করে ভেড়ামারা লালন শাহ্ধসঢ়; সেতু প্রান্তে সমবেত হয়ে এমপি’র নির্বাচনী শোভাযাত্রায় অংশ নেন। এদিকে বিদ্যালয়ের পরীক্ষা বন্ধ রেখে নির্বাচনী শোভাযাত্রায় অংশ নেওয়ার ঘটনায় বিদ্যালয়ের শিক্ষক ও সচেতন অভিভাবক মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে অভিভাবকগণ জানিয়েছেন।

একইভাবে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের পিএম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মান্নানের নেতুত্বে কলেজের সকল শিক্ষক কলেজ ছুটি ঘোষণা করে এমপি’র নির্বাচনী শোভাযাত্রায় অংশ নেন। পিএম কলেজের সহকারী অধ্যাপক মো. সফিউল ইসলাম কলেজ ছুটি ঘোষণা করে কলেজের সকল শিক্ষক এমপি’র নির্বাচনী শোভাযাত্রায় অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বোর্ড পরীক্ষা বন্ধ করে এমপি’র নির্বাচনী শোভাযাত্রায় অংশ নেওয়ার বিষয়ে জানতে পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাকিবুল ইসলামকে ফোন দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

স্কুলের বোর্ড পরীক্ষা বন্ধ করে এমপি’র নির্বাচনী শোভাযাত্রায় অংশ নেওয়ার বিষয়ে দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুল্লাহ বলেন, স্কুল চলাকালীন বোর্ড পরীক্ষা বন্ধ রাখার কোন সুযোগ নেই।

উল্লেখ্য, বিদ্যালয় থেকে ছুটি না নিয়ে ক্ষমতার দাপটে ভারতে বিশ্বকাপ ক্রিকেট খেলা দেখতে গিয়েছিলের পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের ওই সহকারী শিক্ষক মাহবুবুর রহমান ওরফে মাহবুব মাষ্টার।

এ নিয়েও বিদ্যালয় ও এলাকার অভিভাবক মহলে ব্যাপক আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড