• সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ২৬ অগ্রহায়ণ ১৪৩০  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণে ব্যর্থ হয়ে শিশুকে কুপিয়ে হত্যা

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টার, বান্দরবান

২১ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩৯
রোহিঙ্গা

বান্দরবানের লামা উপজেলায় এক রোহিঙ্গা শিশুকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। নিহত শিশু সাদিয়া মনি (৫)। শিশুটি বাশঁখাইল্যাঝিরি গ্রামের রোহিঙ্গা মো. ইদ্রিসের মেয়ে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৮টায় লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের দুর্গম বাশঁখাইল্যাঝিরি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত মো. হেলালকে (১৩) নামে এক রোহিঙ্গা কিশোরকে রক্তমাখা দা সহ আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে এলাকাবাসী। রোহিঙ্গা কিশোর হেলাল মো. হেলাল একই গ্রামের নবী হোসেনের ছেলে।

নিহতের বাবা ইদ্রিস ও মা আজিদা বেগম বলেন, সকালে ঘুম থেকে উঠে মেয়েটি অভিযুক্ত কিশোর হেলালের বোনের সাথে বাড়ির উঠানে খেলছিল। পরে মেয়েটিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাকে খুঁজে না পেয়ে বাড়ির পাশের পাহাড়ের দিকে যাচ্ছিলাম। তখন দেখি হেলাল দা হাতে পাহাড় থেকে নেমে আসছে। আমি সামনে গিয়ে দেখি জঙ্গলের ভিতরে আমার মেয়েকে কুপিয়ে হত্যা করে ফেলে রেখেছে হেলাল। নবী হোসেনের পরিবারের সাথে আমাদের কোন বিরোধও ছিল না। আমি আমার অবুঝ শিশু হত্যার বিচার চাই বলে কান্নাজড়িত কন্ঠে বিচার দাবি করেন শিশুটির মা ও বাবা।

লামা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাইমুল হক জানান, ৫ বছরের শিশু নিহত সাদিয়া মনিকে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। হত্যার কাজে ব্যবহৃত রক্তাক্ত দাসহ স্থানীয়রা অভিযুক্ত কিশোর হেলালকে আমাদের হাতে তুলে দিয়েছে। নিহতের শরীরে ৬থেকে ৭টি দায়ের কোপের চিহ্ন রয়েছে। গলার সামনে ও পিছনে কোপানো হয়েছে। শিশুটির গোপন অঙ্গে ধর্ষণের চেষ্টার আলামত রয়েছে। ধারণা করা হচ্ছে ধর্ষণের ঘটনা লুকাতে কুপিয়ে শিশুটিকে হত্যা করা হয়।

এ বিষয়ে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম শেখ বলেন, শিশুটির লাশের সুরতহাল করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট আসলে প্রকৃত ঘটনা জানা যাবে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড