• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বসতঘরে ভাঙচুর ও ভূমি জবরদখলের প্রতিবাদ ভুক্তভোগী পরিবারের

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০৭ জুন ২০২৩, ১১:৪৭
বসতঘরে ভাঙচুর ও ভূমি জবরদখলের প্রতিবাদ ভুক্তভোগী পরিবারের

চট্টগ্রামের বাঁশখালীতে হিন্দু পরিবারের বসতঘর ভাঙচুর, মালামাল লুটপাট ও ভূমি জবরদখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে একটি ভুক্তভোগী হিন্দু পরিবার। গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় ভুক্তভোগী মালতি রাণী সুশীল পরিবারের উদ্যোগে বাঁশখালী পৌরসভাস্থ গ্রীনচিলি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের মালতী রাণী বলেন, বাঁশখালী পৌরসভার উত্তর জলদী ব্রাক্ষ্মন পাড়া ৬ নম্বর ওয়ার্ড এলাকায় বিগত ২০০৭ সালে রেজিস্ট্রিকৃত ৪১৭৪ নম্বর কবলামুলে ১৩ গণ্ডা ১ কড়া ১ ক্রান্তি জায়গা আমার খরিদা সম্পত্তি হয়। যাহা বিএস খতিয়ান নং-১৭২৫, বিএস দাগ ৮৭১৭, ৮৭১৯ ও ৮৭২৭ নম্বর মুলে নামজারি সৃজিত খতিয়ান নম্বর ৩৯৪৭ হতে ৪০৪৮ নম্বরে নামজারি আমার নামে চূড়ান্ত প্রচার আছে।

তিনি আরও বলেন, ২০০৭ সাল থেকে উল্লেখিত জায়গায় আমি শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। সেখানে অধিক টাকা ব্যয়ে বসতঘর নির্মাণ, ভাড়াঘর, পুকুর কর্তন, ফলজ, বনজসহ বিভিন্ন জাতের গাছপালা লাগিয়ে বসবাস করে আসছি। এরই মধ্যে বিগত ৩ মাস পূর্বে স্থানীয় প্রভাবশালী আব্দুল জ্বলিল, মু. জসিম উদ্দিন, সব্বির আহমদ, মুন্সি অশোক চৌধুরী, টুটুন চক্রবর্তী সহ স্থানীয় সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বসতঘর ভাংচুর, মালামাল লুটপাট করে নিয়ে যায়।

তার দাবি, ঘটনার এক সপ্তাহ পূর্বে সন্ত্রাসীরা আমি ও আমার স্বামীকে প্রাণনাশের ও বসতঘর জবর দখলের হুমকি দিলে বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ওসি মহোদয় এক সপ্তাহ পরে অভিযোগ নিতে পারবে বলে জানায়। পরবর্তী সন্ত্রাসীরা ঘটনা সংঘটিত করলে ৯৯৯ এ ফোন দিলে ঘটনাস্থলে পুলিশ যায়। এরপরও আমি সঠিক প্রতিকার ও আইনি সহায়তা পাইনি।

মালতী রাণী বলেন, এ বিষয়ে কাতার প্রবাসে থাকা আমার ছেলে সূখু সুশীল স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ সুপার বরাবর অভিযোগ দায়ের করলে সন্ত্রাসীরা আরও ক্ষিপ্ত হয়ে পড়ে। সর্বশেষ গত ৪ জুন গভীর রাতে সন্ত্রাসীরা আমার দখলীয় জায়গাতে ভরাট কার্য চালায়। এ বিষয়ে সংশ্লিষ্ট থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেও কোনো প্রতিকার পাইনি।

তিনি আরও বলেন, সর্বশেষ ৫ জুন চট্টগ্রাম জেলা প্রশাসকের বরাবর একটি অভিযোগ দায়ের করি। এরপর খবর পেয়ে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে আমার পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এ মুহূর্তে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পেতে এবং আমার বসতভিটা, দখলীয় জমি উদ্ধারের জন্য আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও ভূমিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। সংবাদ সম্মেলনে এ সময় মালতী রানী সুশীলের স্বামী বাবুল সুশীল ও তাদের এক কন্যা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড