• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ সেনাবাহিনীর উপহার পেল শহীদ পরিবার

  রিপন দাস, পটুয়াখালী

০৬ জুন ২০২৩, ১৭:২০
আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ সেনাবাহিনীর উপহার পেল শহীদ পরিবার

বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ পুরস্কার পেল পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত শহিদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমানের পরিবার।

পটুয়াখালীতে আজ মঙ্গলবার (০৬ জুন) বেলা ১১টায় সেনাবাহিনীর আয়োজনে পটুয়াখালী সদর ১নং ওয়ার্ডে টাউন বহাল গাছিয়া নিজ বাড়িতে এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সেনা প্রধানের নির্দেশনায় লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম পিএসসি অধিনায়ক (৩৫ বীর সাপোর্ট ব্যাটালিয়ন) এর সার্বিক তত্ত্বাবধানে সেনাবাহিনীর পক্ষ থেকে নির্মিত "সেনা নিকেতন" নামে ভবনটি ও পাঁচ লক্ষ টাকায় চেক শহিদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেন শেখ হাসিনা সেনা নিবাসের ৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা (আরসিডিএস, এনডিসি, পিএসসি)।

বসতঘরটি চারতলা ভিত্তির উপর নির্মিত এক তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

উক্ত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নিহত হাবিবুর রহমানের স্ত্রী ও দুই ছেলে। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি মো. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবদুস ছালাম আরিফ, প্যানেল মেয়র ও মহিলা কাউন্সিলর নাহিদা আক্তার পারুল, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. নিজামুল হকসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও সেনা কর্মকর্তাগন, বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি পার্বত্য চট্টগ্রামে বান্দরবান রিজিয়নের অধীনস্থ রুমা জোনে কর্মরত থাকাকালে গত ২ ফেব্রুয়ারি ২০২২ তারিখে জেএসএসপন্থি একটি চাঁদাবাজ সন্ত্রাসী দলের আগমনের তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে একটি নিরাপত্তা টহল দল বথিপাড়া এলাকায় গমন করে। টহল দলটি বথিপাড়া এলাকায় পৌঁছালে নিকটস্থ একটি জুম ঘর থেকে সন্ত্রাসীরা অতর্কিত টহল দলের উপর গুলিবর্ষণ শুরু করে।

তার সাহসী নেতৃত্বে টহল দল সন্ত্রাসীদের পাল্টা জবাব দিলে জেএসএস মূল দলের তিনজন সশস্ত্র সন্ত্রাসী বন্দুক যুদ্ধে গুলিবিদ্ধ হয়। এ সময় সন্ত্রাসীদের পলায়নকালে এলোপাতাড়ি গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে টহলরত অবস্থায় ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে মৃত্যু হয়।

১৯৯২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ইষ্ট বেঙ্গল রেজিমেন্টে যোগদান করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদানের পর সুদীর্ঘ ৩০ বছর চাকুরি জীবনে তিনি মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে সেন ও কর্তব্যনিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।তার মহান আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে প্রদত্ত এই গৃহ তার স্ত্রী এবং দুই পুত্র সন্তানের সুন্দর ও নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিতকরণে সহায়ক হবে বলে আশা করা যায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড