• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রয়াত ইমামের পরিবারকে মোটা অঙ্কের অর্থ অনুদান দিল এলাকাবাসী

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০৬ জুন ২০২৩, ১৪:২৩
প্রয়াত ইমামের পরিবারকে মোটা অঙ্কের অর্থ অনুদান দিল এলাকাবাসী

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি ইউনিয়নের চেচুরিয়া হুজিত্যাপাড়া ‘পূর্ব চেচুরিয়া খদুলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে’ দীর্ঘ ২৬ বছর ধরে ইমামের দায়িত্ব পালন করেছেন মাওলানা মকবুল আহমদ আল-কাদেরী।

দায়িত্ব পালনের দুই যুগে তার সাথে এলাকার লোকজনদের মধ্যে গড়ে উঠে হৃদ্যতার সম্পর্ক। গত মে মাসের ২৪ তারিখে ৫০ বছর বয়সে তিনি মরা যান।

এ দিকে মরহুম ইমামের পরিবারকে এলাকাবাসীর সম্মিলিত সহযোগিতায় নগদ ২ লক্ষ ৩৬ হাজার টাকা অনুদান প্রদান করেন। মসজিদ পরিচালনা কমিটি ও এলাকাবাসীর স্বেচ্ছা প্রণোদিত এ সহযোগিতাকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল।

পেশাগত জীবনে তিনি দীর্ঘ সময় ধরে মসজিদের ইমাম, খতিব হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত তিনি চেচুরিয়া খদুলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হিসেবে কর্মরত ছিলেন। তার এই মৃত্যুতে হুজিত্যাপাড়া ও কর্মস্থল পূর্ব চেচুরিয়া খদুলাপাড়ায় সর্বসাধারণের মাঝে শোকের ছায়া নেমে আসে।

দীর্ঘদিন দায়িত্ব পালনকালে এলাকার লোকজনদের সাথে তার গড়ে উঠে সুন্দর সম্পর্ক। মৃত্যুর পর ওই এলাকার লোকজন ভালবাসার বহিঃপ্রকাশ হিসেবে তার দাফন-কাফনের সমস্ত খরচ বহন করেন।

খদুলাপাড়াবাসীর উদ্যোগে মরহুমের ছেহলাম, খতমে কুরআন এবং স্বরণসভারও আয়োজন করেন।

গতকাল সোমবার (৫ মে) মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মরহুম ইমামের বড় সন্তান মিনহাজুল ইসলামের হাতে উক্ত দুই লক্ষ ৩৬ হাজার টাকার অনুদান তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- মসজিদ পরিচালনা কমিটির সভাপতি শহিদুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল আলীম, কোষাধ্যক্ষ জাফর আহমদ, মোজাম্মেল হক সিকদার, রফিক আহমদ, নুরুল কাদের, আহমদ কবির প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড