• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশি বাধায় বিএনপির সভা পণ্ড 

  আলমগীর মন্ডল, মিরপুর (কুষ্টিয়া)

০১ জুন ২০২৩, ১২:৩১
পুলিশি বাধায় বিএনপির সভা পণ্ড 

কুষ্টিয়ার ভেড়ামারায় জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের চারজন নেতা পুলিশের হাতে আটক হয়েছেন। এছাড়া প্রায় দুইশজন গুরুত্বর আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

এর কিছুক্ষণ পরেই হাসানুল হক ইনু এমপির নুর বাহিনীর ক্যাডার শোভন, ইয়ামিন, নুর ও তুহিনের নেতৃত্বে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সাবেক সংসদ সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শহীদুল ইসলামের বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, বিএনপির দলীয় কার্যালয়সহ ২০টি মোটরসাইকেল ভাঙচুর করে।

গত মঙ্গলবার বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে। সাবেক এমপির কেয়ারটেকার কাজল ও তার স্ত্রী জাসদের নুর বাহিনীর এ বর্বরোচিত হামলার স্বীকার হয়ে মারাত্মকভাবে আহত হয়ে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

ভেড়ামারা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. আলম মালিথা জানান, ভেড়ামারা থানার ওসি রফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ বিনা উস্কানিতে জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে উপস্থিত নেতাকর্মীদের বাধা সৃষ্টি করে বেপরোয়া হয়ে আমাদের উপর লাঠি চার্জ করে অনেক নেতাকর্মীকে আহত করে এবং কয়েকজনকে আটক করে থানাতে নিয়ে যায়।

পরবর্তীকালে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপির নির্দেশে ও পুলিশের প্রশ্রয়ে জাসদের নুর বাহিনী সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শহীদুল ইসলামের বাড়ি, দলীয় কার্যালয়, ব্যবসা প্রতিষ্ঠান ও ২০টি মোটরসাইকেল ভাঙচুর করে ব্যাপক ক্ষতি সাধন করে। এছাড়াও আমার ভেড়ামারাস্থ নিজ বাড়িতে জাসদের এ নুর বাহিনী হামলা চালিয়ে ব্যাপক ক্ষতি করে।

এ ঘটনায় ভেড়ামারা-মিরপুর উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করে দোষীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড