• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজের বেদখল হওয়া জমি ফেরত চান প্রবাসী নারী শ্রমিক

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

৩১ মার্চ ২০২৩, ১৫:১২
নিজের বেদখল হওয়া জমি ফেরত চান প্রবাসী নারী শ্রমিক
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটায় এক প্রবাসী নারী শ্রমিকের বসত ভিটা এলাকার চিহ্নিত ভূমিদস্যু ও সন্ত্রাসী কর্তৃক দখল করার অভিযোগ উঠেছে। এ অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ওই নারী।

আজ শুক্রবার সকাল ১০টায় কচাকাটা প্রেসক্লাবে বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী প্রবাসী নারী শ্রমিক লাভলী বেগম। তিনি জানান, বাড়ি করার জন্য কয়েক বছর আগে কচাকাটা বাজারের শিবেরহাটে বাড়ি করার জন্য ৯ শতক জমি ক্রয় করেন। চারমাস আগে তিনি মরিসাসে চলে গেলে এলাকার চিহ্নিত ভূমিদস্যু ও সন্ত্রাসী বাবু মিয়া, জাহাঙ্গীর আলম, সাবু মিয়া, দুলু মিয়া গংগরা জমিটি দখল করে। কয়েকদিন হয় সেখানে তারা বাড়ি নির্মাণের চেষ্টা করছে।

তিনি জানিয়েছেন, এ সংবাদে সে মরিসাস থেকে ফিরে এসে ২৬ মার্চ কচাকাটা থানায় অভিযোগ দিলেও পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি। ইতিমধ্যে তারা একটি ঘর তুলেছে জমিতে। বাধা দিতে গেলে প্রাণনাশের হুমকি দেয় তারা।

ভুক্তভোগী প্রবাসী নারী শ্রমিক আরও জানান, তিনি এখন দুই নাবালক সন্তান, স্বামী এবং বৃদ্ধা মা’কে নিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন। কয়েক বছর সৌদিতে শ্রম দিয়ে অর্জিত টাকায় স্থায়ী বসবাসের জন্য ওই জমিটুকু কিনেছিলেন তিনি। ওই জমিতে দুইবছর ছিলেন। পরবর্তীকালে চারমাস আগে মরিসাসে যান তিনি। এই সুযোগে জমিটি দখল করে নেয় বাবু মিয়া গংগরা। এর প্রতিকার চান তিনি।

উল্লেখ্য, এ সময় ভুক্তভোগী প্রবাসী নারী শ্রমিকের স্বামী তারা মিয়া উপস্থিত ছিলেন। এছাড়া সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড