• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপুল পরিমাণ ভেজাল শিশুখাদ্যসহ ১০ জন গ্রেফতার

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

৩০ মার্চ ২০২৩, ১১:০৮
বিপুল পরিমাণ ভেজাল শিশুখাদ্যসহ ১০ জন গ্রেফতার
জব্দকৃত ভেজাল শিশুখাদ্য ও পানীয় (ছবি : অধিকার)

গাজীপুরে বিপুল পরিমাণ ভেজাল ও নকল শিশু খাদ্য পানীয় জব্দ করা হয়েছে। গত মঙ্গলবার গভীর রাত পর্যন্ত গাজীপুরের গাছা থানাধীন কামারজুরি ও ঢাকার বসিলা, আমুলিয়া, বেরাই ও শনির আখড়া এলাকায় অভিযান চালিয়ে ফ্যাক্টরি মালিক, ম্যানেজার, ডিপো মালিক, ল্যাব টেকনিশিয়ান, ডিলার, সরবরাহকারী ও কর্মচারীসহ ১০ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ফ্যাক্টরি মালিক মো. রফিকুল ইসলাম (৪০), মো. মোস্তাফিজুর রহমান কুদ্দুস (৪৭), ডিপো মালিক মো. ইসমাইল হোসেন (৩১), ম্যানেজার মো. খাইরুল ইসলাম বুলবুল (৪০), ল্যাব টেকনিশিয়ান মো. হাফিজুর রহমান (৩২), কর্মচারী মো. খবির উদ্দিন (৪৫), মো. জীবন রহমান (৪০), মো. মোশারফ হোসেন (২৫), মো. রবিউল (৪৮), ও মো. মাসুদ রানা (২৫)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার ও ডিসি মিডিয়া মো. ইব্রাহিম হোসেন খান গতকাল বুধবার দুপুরে মহানগরের টিএন্ডটি-ওয়ারলেস গেইট সংলগ্ন বিআরটি মাঠে এক প্রেস ব্রিফিং করে বিষয়টি নিশ্চিত করেন।

বিপুল পরিমাণ ভেজাল শিশুখাদ্যসহ ১০ জন গ্রেফতার

গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

তিনি জানান, গত ১০/১২ দিন পূর্বে মিথিলা নামে এক শিশু শিক্ষার্থী গ্রিন স্টার ড্রিংকি লিচি ফ্লেভার জুস খাওয়ার পর পেটের ব্যথা ও বমি শুরু করে। পরে বিষয়টি তার পিতা ফিরোজ আলম গাছা থানা পুলিশকে জানান। গাজীপুর মহানগর গোয়েন্দা শাখা ও গাছা থানা পুলিশ তথ্য উপাত্ত সংগ্রহ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সমন্বয়ে আমুলিয়াসহ ঢাকার বসিলা, বেরাইদ ও শনির আখড়ায় অভিযান পরিচালনা করে।

এ সময় বিপুল পরিমাণ ভেজাল ও নকল শিশু খাদ্য এবং পানীয় জব্দ করা হয়। জব্দ খাদ্য ও পানীয় পরিমাণ সাত হাজার ৪৮২ লিটার ম্যাংগো জুস, চার হাজার ৮৬৯ লিটার অরেঞ্জ ও লিচি ড্রিংক, ৩৯৫ বয়াম ক্যান্ডি চকলেট, দুই হাজার পাঁচশ পিস আচার ক্যান্ডি, বিপুল পরিমাণ লেভেল, খালি বয়াম ও জুস কন্টেইনার, কেমিক্যাল ও প্রিজার্ভেটিব, কৃত্রিম রঙ, ফ্লেভার, খালি পলি প্যাক ও মেশিনারিজসহ ফ্যাক্টরি মালিক, ম্যানেজার, ডিপো মালিক, ল্যাব টেকনিশিয়ান ও কর্মচারী এবং উল্লেখিত ১০ জনকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড